• রবিবার, ১৯ মে ২০২৪, ০২:২৭ পূর্বাহ্ন

পুলিশ লাইন রস্তার র‍্যালিং এর সাথে ধাক্কা লেগে প্রাইভেট কার উল্টে আহত – ০২

/ ১৩৯ বার পঠিত
আপডেট: বুধবার, ২৮ জুন, ২০২৩

আজ ০৭/০৬/২০২৩ ইং তারিখ রাত ১২.০৫ মিনিট এর সময়ে শাসনগাছার ফ্লাই ওভার ব্রীজ থেকে নেমে শহরের ধিকে ঢুকার সময়ে কুমিল্লা পুলিশ লাইন এস, এ বীর মার্কেট এর সামনে প্রাইভেট কার নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার রেলিং এর সাথে ধাক্কা লেগে উল্টে দুই জন আহত হয়েছেন, পথচারীরা আহত দুইজনকে গাড়ির গ্লাস ভেঙ্গে উদ্ধার করেন পরে ঘটনার স্থলে পুলিশ পৌছেন। গাড়িতে থাকা এক জনের সাথে কথা বললেন তিনি বলেন একিতো বৃষ্টি আবার সিটি কর্পোরেশন এর আস্তার সাথে ড্রেইনের কাজ চলছে অর্ধেক রাস্তায় ড্রেনের মাটি ফেলে ভল্গ করে রেখেছেন যার জন্যে ড্রাইভার বুঝে উঠতে পারেনি এক পর্যায়ে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার র‍্যালিং এর সাথে ধাক্কা লেগে উল্টে যায়।

ঘটনার স্থলে পুলিশ এসে পরিদর্শন করেন। পরে সিটি কর্পোরেশন এর গাড়ি এসে রাস্তার মাটি গুলি সরাতে দেখা যায় তাদের সাথে কথা বললে সিটি কর্পোরেশন এর কাজ বলে প্রভাব দেখান যেন সিটি কর্পোরেশন রাস্তা বন্ধ করে পথচারীদের ভোগান্তিতে ফেলে কাজ করতে বলেছেন। এমন নগরীর অধিকাংশ জায়গাতেই দেখা যায় বর্ষাকালে রাস্তার ড্রেইনের কাজ করছেন কিন্তু রাস্তা বন্ধ করে দেন এমনি চিত্র সরজমিনে দেখা যায়। নিঃসন্দেহে সিটি কর্পোরেশন রাস্তা ঘাটের উন্নয়ন এর কাজ করছেন হয়তো সিটি কর্পোরেশন নগরীর উন্নয়ন এর কথা চিন্তা করে কাজ গুলি করাচ্ছেন হয়তো না করাতে পারলে নগর বাসী জলবদ্ধতার ঝুকিতে মধ্যে পড়ে যেতে পারেন সেই জন্যে কাজ গুলি করাচ্ছেন।

নগরীর শুভপুরের গোমতির ধিকে যাওয়া শুভপুর ব্রীজ এর রোডের বেহাল দশা গত মাসে আস্তায় পাথের ফেলে কয়েকদিন বন্ধ করেও রাখেন ঠিকাদারেরা সিটি কর্পোরেশনের কাজ বলে প্রভাব খাটিয়ে। আজকেও রাত ১ টায় গিয়ে দেখা যায় আদা রাস্তায় মাটি ফেলে বন্ধ করে মানুষ হেটে চলাই কষ্টদায়ক হয়ে পরেছে। শুভপুর বাসীরা অভিযোগ করেন প্রায় ৩ মাস চলছে এই ড্রেইনের কাজ চলছে আমরা আমাদের নিজেদের হোন্ডা নিয়েও নিজের বাড়িতে প্রবেশ করতে পারিনা প্রায় সময়ে আর অন্যান্য যানবাহন এর কথা নাইবা বললাম।

গত মাসখানেক আগে অশোকতলায় একটি রাস্তা বন্ধ করে রাখেন নাগাতার! এক সাংবাদিক এর বাড়ির সামনে বালি ফেলে তার গেইট আটকে দেন বলেও অভিযোগ রয়েছে। আবার সিটি কর্পোরেশন এর ব্যানার গাড়িতে লাগিয়ে মাঝে মাঝে র‍্যাল লাইনের মাটিসহ পুলিশ লাইনের ড্রেইনের মাটি নগরীর বিভিন্ন এলাকায় বিক্রি হয়ে যায় এমন চিত্র সরজমিনেও দেখা যায় তাও আবার সিটি কর্পোরেশন এর দোহাই দিয়ে করেন তাদের লাগাম টানার কেউ নেই। আসলে সিটি কর্পোরেশন কি তাদেরকে এই অনুমতি দিয়েছেন নাকি তারা লেবেল লাগিয়ে ভাঙ্গিয়ে খাচ্ছেন? নাকি রাজনৈতিক প্রভাব খাটিয়ে সিটি কর্পোরেশন এর লেভাল লাগিয়ে ফয়দা লুটছেন?


আরো পড়ুন