• রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:৩০ পূর্বাহ্ন

এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ জিপিএ – ৫ প্রাপ্ত ২৭ জন শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান

/ ২০৫ বার পঠিত
আপডেট: শুক্রবার, ১০ ফেব্রুয়ারি, ২০২৩

স্টাফ রিপোর্টার : 

২০২২ সালের এইচএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ হয়েছে গত বুধবার। এবারও জন্য বছরের ন্যায় বাউরা পূনম চাঁদ ভূতোরিয়া কলেজের শিক্ষার্থীরা সন্তোষজনক ফলাফল অর্জন করেছে।

এবারও ২৭ জিপিএ – ৫ সহ ৮৫% পাশ করেছে কলেজটির শিক্ষার্থীরা। বৃহস্পতিবার দুপুরে কলেজে উপস্থিত হন এবারে জিপিএ – ৫ প্রাপ্ত শিক্ষার্থীরা সহ উত্তীর্ণ সকল শিক্ষার্থীবৃন্দ। দুপুর ১:১৫ মিনিটে কলেজের মাঠে কলেজের সকল শিক্ষার্থীদের নিয়ে এক মিলন মেলার আয়োজন করা হয়। উক্ত মিলন মেলায় কৃতি শিক্ষার্থীরা তাদের অভিজ্ঞতা ও অধ্যাবসায়ের বর্ণনা নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে ব্যক্ত করেন।

এ সময় বক্তব্য রাখেন কলেজের শিক্ষকদের মধ্য থেকে প্রভাষক বসিরুল ইসলাম আকন্দ, প্রভাষক জাহাঙ্গীর আলম, প্রভাষক মমিনুর রহমান, প্রভাষক মুনতাছির বিল্লাহ, প্রভাষক আব্দাহিয়ুর রহমান আপেল এবং মূল আলোচনা দিক নির্দেশনামূলক বক্তব্য দেন – কলেজের প্রতিষ্ঠাতা ও সভাপতি বাবু শ্রী মহাদেব চাঁদ ভুতুরিয়া। তিনি তার বক্তব্যে বলেন – প্রাকৃতিক দুর্যোগের কারণে দীর্ঘদিন কলেজ বন্ধ থাকলেও আমাদের কলেজ শিক্ষার্থীদের জন্য বিশেষ পাঠ দানের ব্যবস্থা করেছিল এবং বিশেষ কোচিং এর মাধ্যমে তুলনামূলক দুর্বল ও পিছিয়ে পড়া ছাত্রছাত্রীদের উন্নয়নের জন্য আমাদের শিক্ষকরা নিরলস প্রচেষ্টা চালিয়েছিল যার ফলশ্রুতিতে আমাদের ফলাফল বরাবরের মতো এবারও ভালো হয়েছে।

তিনি উল্লেখ করে বলেন এ বছরেও আমরা পাটগ্রাম উপজেলায় ফলাফলের দিকে প্রথম স্থান অধিকার করেছি। তিনি সকল ছাত্র-ছাত্রীদেরকে পড়াশোনার বিকল্প কোন কিছু নেই বলে পড়াশোনার প্রতি মনোযোগী হওয়ার উপর গুরুত্ব আরোপ করেন।

উল্লেখ্য, ঐদিন মিশর এবং তুরস্কের ভূমিকম্পে নিহত ও আহত ব্যক্তিদের জন্য রাষ্ট্রীয় শোকের অংশ হিসেবে কলেজের পতাকা অর্ধনমিত রাখা হয় এবং সমবেত সকল শিক্ষার্থী ও শিক্ষকবৃন্দ মিলে বিশেষ প্রার্থনা ও মোনাজাতের আয়োজন করা হয়। মিশর ও সিরিয়ায় ভূমিকম্পের ফলে নিহতদের স্মরণে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন – প্রভাষক ফায়সাল আহমেদ।


আরো পড়ুন