• রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:২৮ পূর্বাহ্ন

সাংবাদিকদের উপর হামলা করে মোবাইল ক্যামেরা ভাংচুর, থানায় মামলা-বিএমএসএস’র নিন্দা!

/ ২৬৫ বার পঠিত
আপডেট: বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারি, ২০২৩

মোহাম্মদ জুবাইর, নিজস্ব প্রতিবেদকঃ-
বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও এশিয়ান টেলিভিশনের মাদারীপুর জেলা প্রতিনিধি মাসুদ হোসেন খান সহ সাংবাদিকদের উপর হামলা করে ক্যামেরা ও মোবাইল ভাংচুরের ঘটনায় অবশেষে থানায় মামলা দায়ের হয়েছে। এই হীন ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান খন্দকার আছিফুর রহমান, সিনিয়র ভাইস চেয়ারম্যান নজরুল ইসলাম মল্লিক, মহাসচিব সুমন সরদার সহ সকল বিভাগীয় নেতৃবৃন্দ।
গতকাল মঙ্গলবার ( ৭ ফেব্রুয়ারী ২০২৩) বিকালে মাদারীপুর সদর উপজেলার ভাংগা ব্রিজ হইতে নব নির্মিত টুঙ্গিপাড়া সড়কের মস্তফাপুর ইউনিয়নের খৈয়ার ভাংগা নামক স্থানে সড়ক ও জনপথের সরকারি জমি ও সড়ক কেটে পাকা স্থাপনা নির্মাণ কাজের চিত্র ধারণ করার সময় সাংবাদিকদের উপর আতর্কিত হামলা, ক্যামেরা, মোবাইল ও মাইক্রোফোন, মটর সাইকেল ভাংচুর এবং টাকা ছিনিয়ে নিয়েছে কতিপয় ভূমিদস্যু ও দূর্বৃত্তরা।

এবিষয়ে এশিয়ান টেলিভিশন এর মাদারীপুর জেলা প্রতিনিধি মাসুদ হোসেন খান বাদী হয়ে ৪ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ১০/১৫ জনের বিরুদ্ধে মাদারীপুর সদর মডেল থানায় একটি লিখিত এজাহার দায়ের করেন।

মামলার বিবরণে জানা গেছে, উল্লেখিত বিবাদীগন মো: মুজাম মাতুব্বর (৬০), পিতা- মৃত: ছোমেদ মাতুব্বর, ২। জালাল মাতুব্বর (৩০), ৩। জামাল মাতুব্বর (৩৮), উভয় পিতা- মো: মুজাম মাতুব্বর, ৪। নাজমা বেগম (৩০), স্বামী- জামাল মাতুব্বর, সর্ব সাং- পূর্ব খৈয়ার ভাঙ্গা, ইউনিয়ন- মস্তফাপুর, থানা ও জেলা মাদারীপুর গন সহ অজ্ঞাত আরো ১০/১৫ জনের বিরুদ্ধে কম্পিউটার টাইপকৃত এজাহার দায়ের করিতেছি যে, গত ০৭/০২/২০২৩ ইং তারিখ বিকাল অনুমান ৪:০০ ঘটিকার সময় আমি মাসুদ হোসেন এশিয়ান টেলিভিশনের মাদারীপুর জেলা প্রতিনিধি সহ অন্যান্য মিডিয়ায় কর্মরত সাংবাদিকগন ভাঙ্গা ব্রিজ শশীকর রাস্তা দিয়ে পেশাগত দায়িত্ব পালনের জন্য ডাসার উপজেলায় যাওয়ার পথে দেখতে পায় পূর্ব খৈয়ার ভাঙ্গা সড়ক ও জনপদ রাস্তার সংলগ্নে রাস্তা কেটেয উল্লেখ্য বিবাদীগন পাকা স্থাপনা নির্মান করতে থাকায় সাংবাদিকরা উক্ত স্থাপনার ভিডিও চিত্র ধারন করলে এজাহারে উল্লেখ থাকা ১ নং বিবাদী অবৈধ জনতা বন্ধে দেশীয় অস্ত্র-সস্ত্রে যেমন- রামদা, ছেদা, লোহার রড়, বাঁশের লাঠি, চাইনিজ কুড়াল ইত্যাদিতে সজ্জিত হয়ে ২, ৩ ও ৪ নং বিবাদীগন সহ অজ্ঞাত ১০/১৫ জন বিবাদীগনদের হুকুম দিয়ে বলে যে, সালার বেটাদের কোপাইয়া পিটাইয়া খুন করিয়া ফেল, উক্ত হুকুম পাইয়া বিবাদীগন সাংবাদিকদের উপর ঝাপিয়ে় পড়ে এলোপাথারী কিল, ঘুষি, লাথি মারিয়া শরীরের বিভিন্ন স্থানে নিলা ফোলা জখম করে।
আরো উল্লেখ, বিবাদীগণ ভিডিও ধারনকৃত ইনফিনিক্স কোম্পানীর স্মার্ট ফোন যাহার মূল্য- ১৬,০০০/- (ষোল হাজার) এবং আমার ক্যামেরা ম্যান শামীম খান (২৫) এর হাতে থাকা এশিয়ান টেলিভিশনের প্যানাসনিক কোম্পানীর ভিডিও ক্যামেরা যাহার বর্তমান মূল্য- ৮৫,০০০/- ( পচাশি হাজার) টাকা, বুম মাইক্রোফোন যাহার বর্তমান মূল্য- ৫,০০০/-(পাঁচ হাজার) টাকা এবং আমার সহকর্মী মো: এমদাদ শেখ (৪০) এর স্যামস্যাং কোম্পানীর একটি স্মার্ট ফোন যার বর্তমান মূল্য- ১৮,৯০০/- (আঠারো হাজার নয়শত) টাকা ভাঙ্গিয়া ফেলে। ৪ নং বিবাদী আমার ব্লেজারের বাম পকেটে থাকা নগদ ৫০,০০০/- (পঞ্চাশ হাজার) টাকা জোরপূর্বক ছিনাইয়া নিয়া যায়। ৩ নং বিবাদী আমার গলায় থাকা ১ ভড়ি ওজনের একটি স্বর্নের চেইন যাহার আনুমানিক বাজার মূল্য- ৮০,০০০/- (আশি হাজার) টাকা। ২ নং বিবাদী ক্যামেরা ম্যানের হাতে থাকা একটি ঘড়ি যাহার বাজার মূল্য- ৫,০০০/- (পাঁচ হাজার) টাকা জোরপূর্বক নিয়া নেয়। বিবাদীগনদের হাত হইতে বাঁচিতে আমার মটর সাইকেলে উঠিয়া পালাইতে গেলে ২ নং বিবাদী আমার মটর সাইকেল এর পিছনে একটি বাঁশের লাঠি দিয়া বাড়ি মারিয়া পিছনে থাকা ব্যাক লাইট ভেঙ্গে ফেলে। উক্ত বিবাদীগন আমাদের প্রায় ২,৫৯,৯০০/-(দুই লক্ষ উনষাট হাজার নয়শত) টাকার ক্ষতি সাধন হয়েছে। বিবাদীগন আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ সহ অশ্লীল ভাষায় হুমকি ধামকি এবং প্রান নাশের ভয়ভীতি দেখাইয়া আমার সম্মানহানী করে। একপর্যায়ে বিবাদীগন আমাকে মারধোর করার জন্য দেশীয় অস্ত্র-সস্ত্র যেমন- রামাদা, ছেনদা, লোহার রড়, বাঁশের লাঠি ইত্যাদি লইয়া তাড়া করিলে আমি এবং আমার সহকর্মী গন কোন মতে বিবাদীগনদের হাত হইতে পালাইয়া আসি। এমতাবস্থায় আমি এখন চরম আতঙ্কিত এবং নিরাপত্তাহীনতায় ভুগিতেছি। বিবাদীগন যেকোনো সময়ে আমার ক্ষতি সাধন করিতে পারে। উক্ত বিষয়ে আমি জেলা প্রশাসক মহোদয়, উপজেলা নির্বাহী কর্মকর্তা, সড়ক ও জনপদ প্রকৌশলী মহোদয়গণদেরকে অবগত করি এবং ঘটনার বিবাদীগণদের বর্ণিত আচরনের ভিডিও চিত্র সংরক্ষিত আছে বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়।
এ ঘটনায় হামলাকারীদের কঠোর শাস্তির দাবী জানিয়েছেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটির কেন্দ্রীয় ও বিভাগীয় সকল নেতৃবৃন্দ।


আরো পড়ুন