• রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:৫৮ অপরাহ্ন

আ. লীগের অপশাসন থেকে বিদেশিরাও নিরাপদ নয়: বিএনপির সাংগঠনিক সম্পাদক

/ ৮৫ বার পঠিত
আপডেট: বৃহস্পতিবার, ১৫ ডিসেম্বর, ২০২২

ক্ষমতাসীন আওয়ামী লীগের অপশাসন থেকে বিদেশিরাও নিরাপদ নয় বলে মন্তব্য করেছেন বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স। তিনি বলেছেন, ‘তাদের অপশাসন থেকে বিদেশিরাও নিরাপদ নয়। আওয়ামী লীগের নির্দেশে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূতের গাড়িতে হামলা চালানো হয়েছে। এতে বিদেশে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ হচ্ছে।

আমরা এর তীব্র নিন্দা জানায়।
বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

প্রিন্স বলেন, ‘সরকার ক্ষমতা দীর্ঘস্থায়ী করতে গ্রেপ্তার ও গায়েবি মামলার পর আবারও গুম-খুনের পথ বেছে নিয়েছে। গুম-খুন থামছে না। আবারও বেছে বেছে আমাদের নেতাকর্মীদের তুলে নেওয়া হচ্ছে।

‘ছাত্রদল নেতা আব্দুর রহিমকে ১২ ডিসেম্বর ডিবির পরিচয়ে তুলে নেওয়া হয়েছে। তবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তা স্বীকার করেছে না। ৭ ডিসেম্বর নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে নেতাকর্মীদের ওপর হামলার পর থেকে এখনও অনেক কর্মী নিখোঁজ রয়েছে। ’

সরকারের আচরণ রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূত জানিয়ে বিএনপির এই সাংগঠনিক সম্পাদক বলেন, ‘তাদের আচরণ রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূত ও সংবিধান বিরোধী। সরকারের দুঃশাসনে দেশ মানবাধিকার লঙ্ঘনের অভয়ারণ্যে পরিণত হয়েছে। জনগণ ফ্যাসিবাদকে মোকাবেলা করতে রাজপথে নেমে এসেছে। আন্দোলন তীব্র করা হচ্ছে। এই আন্দোলন কোনোভাবেই নস্যাৎ হবে না। ’

তিনি আরও বলেন, ‘বিএনপি সৌহার্দ্যের রাজনীতি করে, সংঘাতের পথে যেতে চায় না। ’ এ সময় ২৪ ডিসেম্বর রাজধানীতে আওয়ামী লীগের জাতীয় সম্মেলন থাকায় ওইদিন বিএনপির গণমিছিল কর্মসূচির তারিখ পরিবর্তন হবার ইঙ্গিত দেন তিনি।

ফখরুল-আব্বাসের কথা টেনে প্রিন্স বলেন, ‘মির্জা ফখরুল, মির্জা আব্বাসসহ সাবেক এমপিরা কারাগারে ডিভিশন পাবার কথা থাকলেও শুরুতে তাদের সেই সুযোগ দেওয়া হয়নি। তাদের সঙ্গে অমানবিক আচরণ করা হচ্ছে। তারা চিকিৎসা সুবিধা পাচ্ছে না।


আরো পড়ুন