• সোমবার, ২০ মে ২০২৪, ১১:১৪ পূর্বাহ্ন

সাধারণ বন্দিদের মতো নাশতা করলেন ফখরুল-আব্বাস-রিজভী

/ ৯৪ বার পঠিত
আপডেট: শনিবার, ১০ ডিসেম্বর, ২০২২

রাজধানীর নয়াপল্টনে পুলিশের ওপর বিএনপি নেতাকর্মীদের হামলার ঘটনায় ঢাকা কেন্দ্রীয় কারাগারে কোয়ারেন্টিনে থাকা মির্জা ফখরুল, আব্বাস ও রিজভীকে সাধারণ বন্দিদের মতো নাশতা দেওয়া হয়েছে।
শনিবার (১০ ডিসেম্বর) সকালে দেওয়া নাশতায় আইটেম হিসেবে ছিল রুটি-সবজি ও ডিম। ঢাকা কেন্দ্রীয় কারাগার সূত্রে বিষয়টি জানা গেছে।

আরও জানা গেছে, সাধারণ বন্দিদের জন্য দুপুরে ও রাতে যেটা বরাদ্দ থাকবে, সাধারণ বন্দি হিসেবে কারাগারে থাকায় তাদের জন্যও সেই খাবারই দেওয়া হবে। ফখরুল এবং আব্বাসকে কারাবিধি অনুযায়ী ডিভিশন দেওয়ার কথা থাকলেও সে কাগজপত্র এখনও কারাগারে এসে পৌঁছায়নি। ডিভিশন হলে তাদের আলাদা কক্ষ ও আরও উন্নতমানের খাবার দেওয়া হতো।

এ ছাড়া কারাগারে সূর্যমুখী ভবনে তাদের তিনজনকে পৃথক তিনটি কক্ষে অন্যান্য বন্দিদের সঙ্গে রাত কাটাতে হয়েছে বলেও কারাগার সূত্রে জানা গেছে।

উল্লেখ্য, গত ৮ ডিসেম্বর নয়াপল্টনে পুলিশের ওপর বিএনপি নেতাকর্মীদের হামলার ঘটনায় নির্দেশদাতা হিসেবে এ দুই নেতাকে বৃহস্পতিবার রাতে আটক করা হয়। পরে জিজ্ঞাসাবাদ শেষে তাদের গ্রেপ্তার দেখায় ডিবি পুলিশ।
শুক্রবার (৯ ডিসেম্বর) বিকেল সোয়া ৪টায় চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কোর্টে হাজির করা হলে জামিন আবেদন নামঞ্জুর করে আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। সেখানে সাধারণ বন্দি হিসেবে তাদের কোয়ারেন্টিনে রাখা হয়েছে।


আরো পড়ুন