• রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:৩৪ পূর্বাহ্ন

প্রতিবন্ধীকে ধর্ষণ মামলায় আসামি গ্রেপ্তার

/ ৯৫ বার পঠিত
আপডেট: রবিবার, ৯ অক্টোবর, ২০২২

নাটোরের বাগাতিপাড়ায় এক প্রতিবন্ধী মেয়েকে ধর্ষণ মামলার পলাতক আসামি মনিরুল ইসলাম নয়নকে (২৭) গ্রেপ্তার করেছে র‍্যাব। শুক্রবার (৭ অক্টোবর) রাতে ঢাকার আরামবাগ এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত মনিরুল ইসলাম বাগাতিপাড়া উপজেলার ডুমরাই গ্রামের মৃত তৈয়ব আলীর ছেলে। র‍্যাব জানায়, গত ২১ সেপ্টেম্বর বাগাতিপাড়া উপজেলার এলাকায় বাক-প্রতিবন্ধীকে ধর্ষণের অভিযোগে একটি মামলা করা হয়।

সেই মামলার সূত্র ধরে গোয়েন্দা তথ্য ও প্রযুক্তি ব্যবহার করে কোম্পনি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার ফরহাদ হোসেনের নেতৃত্বে র‍্যাবের একটি বিশেষ দল ঢাকার আরামবাগে অভিযান চালায়। শুক্রবার রাত ৮টার দিকে পলাতক আসামি মনিরুলকে গ্রেপ্তার করতে সক্ষম হয় র‍্যাব।


উলে­খ্য, ভিকটিম বাক-প্রতিবন্ধী এবং মনিরুল ইসলাম নয়ন প্রতিবেশী। মনিরুল ইসলামের স্ত্রী গর্ভবতী হওয়ার পর থেকে মনিরুলের স্ত্রী ভিকটিমকে দিয়ে তাদের গৃহস্থলীর কাজকর্ম করাত। সেই সুযোগে মনিরুল ইসলাম ভিকটিমকে জোর পূর্বক ধর্ষণ করে। স্ত্রী বিষয়টি দেখলে মনিরুলের সঙ্গে স্ত্রীর কলহের সৃষ্টি হয়। পরে গত ১২ সেপ্টেম্বর মনিরুলের স্ত্রী বিষয়টি প্রকাশ করলে স্থনীয় লোকজন সহ ভিকটিমের বাবা তা জানতে পারে। বিষয়টি প্রকাশ করার জন্য আসামি তার স্ত্রীকে মারধর করে। পরবর্তীতে ভিকটিমের বাবা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে থানায় মামলা দায়ের করেন।

র‌্যাব আরও জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত মনিরুল ইসলাম ধর্ষণ করার বিষয়টি স্বীকার করেছে। আটককৃত মনিরুলকে বাগাতিপাড়া থানায় হস্তান্তর করা হয়েছে।


আরো পড়ুন