• শনিবার, ১৮ মে ২০২৪, ১১:২৪ অপরাহ্ন

স্বীকৃতি পেল বেঙ্গল প্লাস্টিকস্ লিমিটেড

/ ১২৯ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ১৬ আগস্ট, ২০২২

সেন্ট্রাল ডেস্কঃ

বাংলাদেশের প্রথম লিড গোল্ড (LEED Gold) সার্টিফাইড প্লাস্টিকস্ ফ্যাক্টরির স্বীকৃতি পেল বেঙ্গল প্লাস্টিকস্ লিমিটেড। সম্প্রতি ইউএস গ্রিন বিল্ডিং কাউন্সিল কর্তৃক এই সম্মাননায় ভূষিত হয়েছে বেঙ্গল প্লাস্টিকস্।

লিড গোল্ড (LEED Gold) সার্টিফিকেট অর্জনের জন্য বেঙ্গল প্লাস্টিকস্ নিজ উদ্যোগে কিছু পদক্ষেপ গ্রহণ করে, যার মধ্যে এনার্জি এফিসিয়েন্ট লাইটিং ব্যবস্থা, সোলার এনার্জি, বৃষ্টির রেইন ওয়াটার হার্ভেস্টিং ও বৃক্ষ রোপণ অন্যতম। পরিবেশের ওপর দায়বদ্ধতা এবং এনভায়রনমেন্টাল ফুটপ্রিন্ট কমাতে এই উদ্যোগ নিয়েছে বেঙ্গল। এই অর্জন বাংলাদেশের প্লাস্টিকস শিল্পের জন্য অন্যতম একটি মাইলফলক।

লিড (LEED) সার্টিফিকেশনের নোমিনেটেড পার্টনার-এনার্জি সলভ ইন্টারন্যাশনাল প্রাইভেট লিমিটেড কোম্পানির সিইও মহেন্দ্র এস জয়লাথের কাছ থেকে সার্টিফিকেটটি গ্রহণ করেন বেঙ্গল গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের ভাইস চেয়ারম্যান মো. জসিম উদ্দিন, পরিচালক হুমায়ূন কবির (বাবলু) ও বেঙ্গল গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের অন্যান্য কর্মকর্তারা।

গার্মেন্টস হ্যাঙ্গার উৎপাদনে বেঙ্গল এই অঞ্চলের অন্যতম বৃহৎ এবং জনপ্রিয় প্রতিষ্ঠান। প্রতিদিন বেঙ্গলের ফ্যাক্টরিতে তৈরি হচ্ছে বিশ লাখ পিস্ হ্যাঙ্গার, যা ছড়িয়ে যাচ্ছে বিশ্বের বিভিন্ন প্রান্তে। রপ্তানিতে অসামান্য অবদানের জন্য টানা ১৩ বছর ধরে গোল্ড ক্যাটাগরিতে জাতীয় রপ্তানি ট্রফি পেয়ে আসছে বেঙ্গল প্লাস্টিকস্। বিশ্বের সর্ববৃহৎ হ্যাঙ্গার উৎপাদনকারী প্রতিষ্ঠান মাইনেত্তির (Mainetti) অনুমোদিত উৎপাদনকারী বেঙ্গল প্লাস্টিকস্।

এ ছাড়াও ওয়ালমার্ট, কোহলস, লেভিস কন্টুর, ভিএফ, জেসি পেনি কার্টার্স, প্রাইমার্কসহ (WALMART, KOHL’S, LEVI’S KONTOOR, VF, JC PENNEY CARTERS, PRIMARK) অন্যান্য স্বনামধন্য ব্রান্ডের সঙ্গে কাজ করে থাকে বেঙ্গল প্লাস্টিকস্ লিমিটেড।


আরো পড়ুন