• রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:৪২ পূর্বাহ্ন

মিতা হকের চল্লিশার টাকা গণস্বাস্থ্য কেন্দ্রে দান করলেন মেয়ে

অনলাইন ডেস্ক / ২১২ বার পঠিত
আপডেট: সোমবার, ২৪ মে, ২০২১

প্রয়াত রবীন্দ্রসংগীত শিল্পী মিতা হকের চল্লিশার (মৃত্যু পরবর্তী গরিবকে খাওয়ানোর অনুষ্ঠান) পুরো টাকা গণস্বাস্থ্যের নগর ডায়ালাইসিস সেন্টারে দান করে দেয়া হয়েছে।

গতকাল গণস্বাস্থ্য নগর হাসপাতালে গণস্বাস্থ্যের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর হাতে মিতা হকের একমাত্র সন্তান জয়িতা (সংগীত শিল্পী) টাকাটি তুলে দেন।

এসময় ডা. জাফরুল্লাহ বলেন, ‘একুশে পদকপ্রাপ্ত প্রখ্যাত রবীন্দ্রসংগীত শিল্পী মিতা হকের একমাত্র সন্তান জয়িতা তার মায়ের চল্লিশার খরচের পুরো টাকা ডায়ালাই‌সিস সেন্টারে অসহায় ডায়ালাইসিস রোগীদের সেবায় দান ক‌রে‌ছেন। আমরা গণস্বাস্থ্য ডায়ালাই‌সিস সেন্টা‌রের পক্ষ থে‌কে তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। সকল দান আয়কর মুক্ত।’

তিনি আরেও বলেন, ‘মিতা হকের একমাত্র সন্তান জয়িতা তাঁর মায়ের চল্লিশার খরচের পুরো টাকা অনুদানের মাধ্যমে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়ে তার কর্তব্য পালন করেছেন। আমি তার পরিবারের প্রতি কৃতজ্ঞতা জানাই। পাশাপাশি দেশের ধনাঢ্য ব্যক্তিদের মানবতার সেবায় এগিয়ে আসার আহ্বান জানাই।’

উল্লেখ্য, চলতি বছরের ১১ এপ্রিল একুশে ও বাংলা একাডেমি পদকপ্রাপ্ত রবীন্দ্রসংগীত শিল্পী মিতা হক ৫৯ বছর বয়সে রাজধানীর একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন।


আরো পড়ুন