• সোমবার, ২০ মে ২০২৪, ০৭:০১ পূর্বাহ্ন

ভোলা নদীর চর থেকে মৃত বাঘ উদ্ধার !

অনলাইন ডেস্ক / ২৬৭ বার পঠিত
আপডেট: শনিবার, ২০ মার্চ, ২০২১

বাগেরহাটে সুন্দরবন সংলগ্ন ভোলা নদীর চর থেকে একটি মৃত রয়েল বেঙ্গল টাইগার উদ্ধার করেছে বন বিভাগ। শুক্রবার রাত ৮টার দিকে সুন্দরবন পূর্ব বন বিভাগের শরণখোলা রেঞ্জের ভোলা নদীর চর থেকে বাঘটি উদ্ধার করা হয়। মাদী বাঘটি লম্বায় ৭ ফুট ও আনুমানিক বয়স ১৫ বছর।

সুন্দরবন পূর্ব বন বিভাগের শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) মো. জয়নাল আবেদীন বনরক্ষীদের সাথে নিয়ে মৃতদেহটি উদ্ধার করেন।  বাগেরহাট পূর্ব সুন্দরবন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মুহাম্মদ বেলায়েত হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মৃত বাঘটির শরীরে কোন আঘাতের চিহ্ন নেই। এসব কারণে ধারনা করা হচ্ছে ১৫ বছর বয়সী এই মাদী বাঘটি বার্ধক্যজনীত কারণে মারা যেয়ে থাকতে পারে। মৃত বাঘটিকে রাতেই শরণখোলা রেঞ্জ অফিসে নিয়ে আসা হয়েছে। শনিবার সকালে এই বাঘটির মৃত্যুর সঠিক কারণ জানতে ময়নাতদন্ত করে ভিসেরা ঢাকায় পাঠানো হবে।

এর আগে গত বছরের ৩ ফেব্রুয়ারি শরণখোলা রেঞ্জের কটকা ওয়ার্ড হেরিটের সাইডের অভয়রণ্যের ছাপড়াখালী খালের চর থেকে একটি বাঘিনীর মৃতদেহ উদ্ধার হয়। ওই মৃত বাঘটির পেছনের একটি অংশ কুমিরে খাওয়া ছিলো। উদ্ধারের পরদিন ময়না তদন্ত শেষে শরণখোলা রেঞ্জ অফিসে মৃতদেহটি মাটি চাপা দিয়ে রাখা হয়।


আরো পড়ুন