“কুমিল্লা ট্রমা সেন্টার সহ ৩টি হসপিটালকে বিভিন্ন অভিযোগে জরিমানা ও ২ জনের জেল”

0
26

আব্দুল্লাহ আল মামুন ভূঁইয়া(বাবু)-(কুমিল্লা থেকে নিজেস্বপ্রতিনিধি): কুমিল্লা জেলার জেলাপ্রশাসক মোঃ আবুল ফজল মীর এর নির্দেশনায় জেলা প্রশাসকের কার্যালয়ের বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট বেগম রুবাইয়া খানম এর নেতৃত্বে মোংগলবার কুমিল্লা শহরের হসপিটালসমূহে মোবাইল কোর্ট পরিচালনা করে ৩ টি হসপিটালকে মোবাইলকে ১ লক্ষ টাকা জরিমানা ও ২ জনকে জেল দেয়া হয়।
নগরীর নজরুল এভিনিউর ‘কুমিল্লা ট্রমা সেন্টা’রে মূল্য তালিকা না থাকায়, প্যাথলজির পরিবেশ নোংরা এবং জেনারেটরের কারণে শব্দ দূষণের কারণে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৩৯ ও ৫৩ ধারায় ৫০,০০০/- (পঞ্চাশ হাজার) টাকা জরিমানা করেন। এদিকে মেট্রোপলিটন মডেল হসপিটালকে ব্লাড গ্রুপের রিপোর্ট ভুল প্রদান, হসপিটালের পরিবেশ নোংরা ও মূল্য তালিকা আংশিক থাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫২ ও ৫৩ ধারায় ৫০,০০০/- (পঞ্চাশ হাজার) টাকা জরিমানা এবং প্যাথলজিস্টকে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়।

এছাড়া কুমিল্লা এপোলো হসপিটালে ভুয়া ডাক্তার বসানো এবং সরকারি কাজে বাধা প্রদান করায় মালিককে দন্ডবিধি ১৮৬০ এর ১৮৭ ও ১৮৮ এবং ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫৩ ধারায় ০৬ (ছয়) মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here