• রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৬:০৬ পূর্বাহ্ন

ইরানে সন্ত্রাসী নেতা জাভেদ দেহকানকে ফাঁসি !

অনলাইন ডেস্ক / ১৩৩ Time View
Update : রবিবার, ৩১ জানুয়ারি, ২০২১

ইরানের সিস্তান ও বালুচিস্তান প্রদেশের সন্ত্রাসী নেতা জাভেদ দেহকান খালদকে ফাঁসি দিয়েছেন দেশটির আদালত। তিনি স্থানীয়ভাবে মোহাম্মদ ওমর নামে সুপরিচিত। কথিত জয়শুল আদাল নামে একটি সন্ত্রাসী গোষ্ঠীর নেতা ছিলেন।

ইরানভিত্তিক সংবাদমাধ্যম পার্সটুডে এ খবর জানিয়েছে।

খবরে বলা হয়, ইরানের বিচার বিভাগের গণমাধ্যম দপ্তর থেকে জানানো হয়েছে, জাহেদান প্রদেশের কারাগারে আজ (শনিবার) সকালে জাভেদ দেহকান খাল্‌দের ফাঁসি কার্যকর করা হয়। ইরানের ইসলামী বিপ্লব গার্ড বাহিনী বা আইআরজিসি’র সদস্যদের ওপর সশস্ত্র হামলা এবং জয়শুল আদাল ও জয়শুল নাস্‌র নামে নিষিদ্ধ সংগঠনের সঙ্গে সম্পর্ক রাখার দায়ে তাকে ফাঁসি দেয়া হয়।

২০১৫ সালের জুন মাসে দেহকান খাল্‌দকে আটক করা হয় এবং আইআরজিসি’র দুই সদস্যকে হত্যা করার জন্য ইরানের আদালত তাকে ফাঁসির আদেশ দেয়। পাকিস্তান সীমান্তবর্তী ইরানের সারাভান শহরে পাঁচজন সীমান্তরক্ষীকে অপহরণ করার ক্ষেত্রেও দেহকান খাল্‌দ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন।

ইরানের দক্ষিণ-পূর্বাঞ্চলে বহুসংখ্যক বোমা হামলায় জয়শুল আদাল জড়িত। ইরানের নিরাপত্তাকে বিঘ্নিত করার জন্য ওই সন্ত্রাসী গোষ্ঠী এসব হামলা ও অপহরণের মতো জঘন্য তৎপরতা চালিয়ে আসছে। নিষিদ্ধ ঘোষিত এই সন্ত্রাসী সংগঠন আমেরিকা, সৌদি আরব এবং তাদের আঞ্চলিক মিত্রদের সর্বাত্মক সমর্থন ও সহযোগিতা পেয়ে আসছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category