• বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০৫:৫২ পূর্বাহ্ন
Headline
যেভাবে পাওয়া যাবে ‘লকডাউন মুভমেন্ট পাস লকডাউনে এলাকা না ছাড়তে ব্যাংক কর্মচারীদের কড়া নির্দেশ, বন্ধ ব্যাংক ! কাল থেকে সর্বাত্মক লকডাউন, নতুন বিধিনিষেধে যা করা যাবে, যা যাবে না নিজেদের চালানো তাণ্ডবের প্রতিবাদে হেফাজতের নায়েবে আমিরের পদত্যাগ, নতুন নায়েবে আমির মাওলানা আব্দুল্লাহ মোহাম্মদ হাসান ! কক্সবাজারে ‘দ্বিতীয় বিশ্বযুদ্ধকালীন’ ২ সহস্রাধিক গুলি উদ্ধার ঝিনাইদহে করোনায় আক্রান্ত হয়ে দুই নারীর মৃত্যু ! ‘যাদের কাছে জীবনের চেয়ে ধর্ম বড়, তাঁরা মেলায় গেছেন’ চট্টগ্রামে ব্যাংক কর্মকর্তার আত্মহত্যা, যুবলীগ নেতাসহ ৪ জনের বিরুদ্ধে মামলা আজ জাতির উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণ সন্ধ্যায় রাজধানীর থানায় থানায় বাঙ্কার, লাইট মেশিনগান পাহারা

এএল‌আরডি’র সাংবাদিক ওরিয়েন্টেশন কর্মশালায় অংশগ্রহণ করলেন বিএম‌এস‌এফ‌”র নেতা বাচ্চু

নিজস্ব প্রতিবেদক / ৩৪ Time View
Update : বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি, ২০২১

ঢাকায় ৩ দিন ব্যাপী এএল‌আরডি’র সাংবাদিক ওরিয়েন্টেশন কর্মশালায় অংশগ্রহণ করলেন বিএম‌এস‌এফ‌ নেতা প্রভাষক রিয়াজুল ইসলাম বাচ্চু।

এসোসিয়েশন ফর ল্যান্ড রিফর্ম এন্ড ডেভেলপমেন্ট (এএল‌আরম) ২৬-২৮ জানুয়ারি তিন ব্যাপি এ কর্মশালার আয়োজন করেছে। কর্মশালায় ২৬ জানুয়ারি সকাল ৯-৫ টা ওয়াই ডব্লিউ সি এ, মোহাম্মদপুর ঢাকা কনফারেন্স রুমে প্রথম দিনে আলোচনায় অংশ গ্রহণ করেন এসোসিয়েশন ফর ল্যান্ড রিফর্ম এন্ড ডেভেলপমেন্ট (এএল‌আরম) নির্বাহী পরিচালক শামসুল হুদা, এল‌আরডি কর্মকর্তা সৈয়দা জুবাইদা ফাতেমা, ভূমি জরিপ অধিদপ্তর, ঢাকার সহকারী সেটেলমেন্ট অফিসার জিল্লুর রহমান প্রমুখ।

কর্মশালায় “ভূমি, জলা ও বনে গণমানুষের অধিকার প্রতিষ্ঠায় গণমাধ্যমের ভূমিকা বিষয়ক সাংবাদিক ওরিয়েন্টেশন” অনুষ্ঠিত হয়। এতে ঝালকাঠি জেলা বিএম‌এস‌এফ সাধারণ সম্পাদক প্রভাষক রিয়াজুল ইসলাম বাচ্চু সহ বাংলাদেশের বিভিন্ন জেলা থেকে প্রায় অর্ধশত গণমাধ্যম কর্মী অংশ গ্রহণ করেন।

প্রথম দিনে আলোচ্য বিষয় ছিল খাস জমি ব্যবস্থাপনা ও বন্দোবস্ত নীতিমালায় নারীর অধিকার, কৃষি জমি, জলাধার, নদী, পাহাড়, বনের জবর দখল ও প্রতারণার মাধ্যমে রাষ্ট্রীয় সম্পদ আত্মসাৎ, ডিজিটাল ও ম্যানুয়াল পদ্ধতিতে ভূমি জরিপ, ভূমি জরিপকালীন সমস্যাসমূহ এবং সমাধানে জনসাধারণ ও সংবাদকর্মীদের করণীয় শীর্ষক আলোচনা উপস্থাপন করা হয়েছে।
কর্মশালা শেষে অংশগ্রহণকারী গণমাধ্যম কর্মীদের সনদ প্রদান করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category