• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:২৯ পূর্বাহ্ন

লক্ষ্মীপুরে শীতার্ত মানুষের খোঁজে ওসি আবদুল জলিল !

অ আ আবীর আকাশ,লক্ষ্মীপুর প্রতিনিধি / ১৯৪ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ২৬ জানুয়ারি, ২০২১

পৌষের কনকনে শীত উপেক্ষা করে গভীর রাতে শীতার্ত মানুষকে খুঁজে কম্বল বিতরণ করেছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)।
লক্ষ্মীপুরের রায়পুরে গভীর রাতে ছিন্নমূল ও শীতার্ত মানুষ খুঁজে তাদের গায়ে কম্বল জড়িয়ে দেন থানার ওসি আবদুল জলিল। রবিবার দিবাগত রাতে পৌর শহরের বিভিন্ন স্থান ঘুরে শীতার্তদের মাঝে বেশকিছু কম্বল বিতরণ করেন তিনি।
শীতে ছিন্নমূল ও শীতার্ত মানুষের দুর্ভোগ এবং কষ্টের কথা চিন্তা করে নিজ উদ্যোগে শহরের বাসষ্ট্যান্ড, মহিলা কলেজ মোড়, সরকারি হাসপাতাল এলাকা, মুড়ি হাটা, নতুন বাজার, পৌর কার্যালয়ের সামনে, পেট্রোলপাম্প এলাকায় ঘুরে ঘুরে ছিন্নমূল ও শীতার্ত মানুষের গায়ে কম্বল জড়িয়ে দেন রায়পুর থানার ওসি আবদুল জলিল। এ সময় তার সাথে থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।
ওসি আবদুল জলিল বলেন-‘ছিন্নমূল ও শীতার্ত মানুষের দূর্ভোগ ও কষ্টের কথা চিন্তা করে বিবেকের তাড়নায় গত কয়েক রাতে শহরের বিভিন্ন এলাকা ঘুরে পথে ঘাটে শুয়ে থাকা বেশ কিছু মানুষকে কম্বল দিয়েছি।’
এসময় তিনি সমাজের বিত্তবানদেরকেও অসহায় ও দরিদ্র মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানান। এছাড়াও ওসি আবদুল জলিল রায়পুরে যোগদানের পর থেকে জনসচেতনতামূলক কার্যক্রমসহ বিভিন্ন মানবিক কাজের জন্য ব্যাপক প্রশংসিত হয়েছেন।
এ প্রতিবেদককে সাথে আলাপকালে তিনি বলেন-‘আমি চাই কোন অসহায় মানুষ যেন এই শীতে কষ্ট না পায়। সাধ্য থাকলে আমি কম্বল বিতরণ এর কার্যক্রম অব্যাহত রাখতাম।’ তবে ভবিষ্যতে কিছু ভিন্নধর্মী চিন্তাভাবনা আছে বলে জানিয়েছেন।


আরো পড়ুন