• শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৮:০১ পূর্বাহ্ন
শিরোনাম
জামালপুরে অবৈধভাবে তৈরি হচ্ছে তাল মিশ্রি, খেজুরের গুড়সহ বাহারি খাবার জামালপুরের দেওয়ানগঞ্জ ডাংধরা ইউনিয়নে মাদকের বিরুদ্ধে মানববন্ধন ডাকাতি মামলার আন্তঃজেলা ডাকাত চক্রের ৬ সদস্যসহ গ্রেফতার ৯ কাজী ফারুকী স্কুল এন্ড কলেজের ৬ শিক্ষার্থী বহিষ্কার ১১২০৭ পিস ইয়াবাসহ ০১ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছেন র‍্যাব মন্দির ভাংচুর ও আইসিটি”সহ আরও  চারটি মামলায় স্থায়ী জামিন পেয়েছেন বিএনপির ভাইসচেয়ারম্যান বুলু – ভিডিও ৫২৩ লিটার চোলাই মদসহ ২ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‍্যাব – ভিডিও বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের জার্নালিজম বিভাগে অন্তঃক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত ত্রিশাল উপজেলার আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত ঢাবির চিঠি – সামিয়ার কাছে ১১ লাখ ৪১ হাজার টাকা দাবি

বিএনপির গণতন্ত্র হচ্ছে নির্বাচনে জয়ী হওয়ার গ্যারান্টি দেয়া : কাদের !

অনলাইন ডেস্ক / ২৯৪ Time View
Update : শুক্রবার, ২২ জানুয়ারি, ২০২১

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির গণতন্ত্র হচ্ছে- তাদের নির্বাচনে জয়ী হওয়ার গ্যারান্টি দেওয়া। তাদের গণতন্ত্র হচ্ছে- হাওয়া ভবনের লুটেরা সাম্রাজ্য পুনঃপ্রতিষ্ঠা করা। নির্বাচনে অংশ নিয়ে ভোটের দিন সরে যাওয়াই বিএনপির গণতন্ত্র। সিলেট-শ্রীমঙ্গল ও সিলেট-হবিগঞ্জ রুটে বিআরটিসি বাস সার্ভিস উদ্বোধন শেষে মঙ্গলবার সচিবালয়ে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন।

সচিবালয়ের তার দপ্তর থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠানে যুক্ত হন তিনি। এর আগে সচিবালয়ে সড়ক ও জনপথ প্রকৌশলী সমিতির নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটি তাকে ফুলেল শুভেচ্ছা জানান। ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপিতে গণতন্ত্রের চর্চা নেই- এ কথা বলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব না-কি কষ্ট পেয়েছেন! বিএনপির কেন্দ্রীয় কাউন্সিল কত বছর আগে হয়েছিল, হয়তো ফখরুল সাহেব তা ভুলেই গেছেন।

আসলে বিএনপির সমস্যা হলো- তারা এখন বহুধাবিভক্ত নেতৃত্বে, তৃণমূলে নয়। তিনি বলেন, গণতন্ত্র একটি বিকাশমান প্রক্রিয়া। হঠাৎ করে গণতন্ত্র প্রতিষ্ঠা পায় না। গণতন্ত্র এক চাকার সাইকেল নয়। গণতন্ত্রকে এগিয়ে নিতে হলে প্রয়োজন সব পক্ষের সদিচ্ছা। যা বিএনপিতে নেই।


More News Of This Category