• শনিবার, ১৫ মে ২০২১, ১১:৪৪ অপরাহ্ন

গাজীপুরে এশিয়ান টিভির প্রতিনিধির উপর হামলা, বিইজেএসএর নিন্দা ও প্রতিবাদ!

স্টাফ রিপোর্টার / ১৫৯ Time View
Update : বৃহস্পতিবার, ২১ জানুয়ারি, ২০২১

প্রেস রিলিজঃ এশিয়ান টিভির গাজীপুর জেলা প্রতিনিধি ও সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির সভাপতি সিনিয়র সাংবাদিক আবু বক্কর সিদ্দিকের উপর সন্ত্রাসী হামলা চালিয়ে হাত পা ভেঙ্গে দেয়া হয়েছে। গত কয়েকদিন যাবত সন্ত্রাসীরা তাকে হুমকি দিচ্ছে যে, তোকে আর সংবাদ লিখতে দিবনা তুই যে হাত দিয়ে লেখা লেখি করিস তোর সেই হাত ভেঙ্গে দেবো। তোকে আর লিখতে দিবোনা। অপরাধীদের হুংকার। যেই কথা সেই কাজ। গতকাল রাতে কাজ শেষে বাসায় ফেরার পথে সন্ত্রাসীরা সাংবাদিক আবু বকর সিদ্দিকের ওপর পরিকল্পিত হামলা চালিয়ে তার দুটি হাত এবং একটি পা পিটিয়ে ভেঙ্গে ফেলে।

এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন বাংলাদেশ সম্মিলিত সাংবাদিক সোসাইটির চেয়ারম্যান এম এ মমিন আনসারী ও মহাসচিব বি এম আশিক হাসান।
গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে নেতৃবৃন্দ বলেন প্রতিদিন দেশের কোথাও না কোথায় সাংবাদিক নির্যাতন হচ্ছে এ ব্যপারে প্রশাসন কোন ভুমিকা নিচ্ছে না অথচ সাংবাদিক পুলিশ ভাই ভাই সম্মিলিত ভাবে সকল অপরাধ দমন করার কথা। আজ গাজীপুরে একজন সিনিয়র সাংবাদিককে যে ভাবে পঙ্গু করা হয়েছে এর নিন্দা জানানোর ভাষা আমাদের জানা নেই।
কি নির্মম! নির্যাতনের ভয়াবহ চিত্রের বর্ননায় গা শিউরে ওঠে। দেশটা কি মঘের মুল্লুক যে অপরাধীরা অপরাধ করবে আর সাংবাদিক রা বসে তসবিহ জপ করবে।

আমরা গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সুযোগ্য পুলিশ কমিশনার কে বলতে চাই আপনি আগামী ২৪ ঘন্টার মধ্যে অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় আনুন সাংবাদিক সমাজ আপনাদের প্রতিপক্ষ নয় তাদের নিরাপত্তা নিশ্চিত করা আপনাদের দায়িত্ব। অপরাধীদের গ্রেফতারে কোন টালবাহানা ও সময় ক্ষেপণ করলে সারাদেশের সাংবাদিক রা সম্মিলিত কর্মসূচি দিতে বাধ্য হবে বলে বিইউজেএস নেতৃবৃন্দ হুশিয়ারি দেন।

ঘটনার বিস্তারিত বিবরনে জানাগেছে, সাাংবাদিক আবু বকর সিদ্দিক রাতে প্রাইভেট গাড়ি চালিয়ে বাসায় ফিরছিলেন হঠাৎ রাস্তার মাঝেই পথরোধ করে হামলাকারীরা। তাক টেনেহিছড়ে গাড়ি থেকে নামিয়ে জানতে চায় তুই কোন হাতে লেখিস তোর হাত আর রাখবেনা। এটপর এলোপাথারি পেটাতে শুরু করে। প্রানভিক্ষা চায় সিদ্দিক। হকিস্টিক ও রড দিয়ে ৬/৭ জনের এ দলটি অল্পসময়ে পিটিয়ে মৃত্যু নিশ্চিত ভেবে রাস্তার মাঝখানে ফেলে রেখে দ্রুত সটকে পড়ে।

রাতে সাংবাদিকদের কাছে দেয়া এক সাক্ষাতকারে আবুবকর সিদ্দিক জানান স্হানীয় একটি অর্থ লেনদেনকারী সমিতি গ্রাহকদের সাথে প্রতারণা এবং বিভিন্ন সময় মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে সংবাদ প্রকাশের জের ধরে এ ঘটনা ঘটতে পারে বলে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় গাজিপুরসহ সারাদেশে প্রতিবাদের ঝড় বইছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category