• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:২০ পূর্বাহ্ন

মাদক ছিনতাই প্রতিরোধের নিয়মিত অভিযানে কোতয়ালী মডেল থানার অভিযানে অস্ত্র”সহ আটক-৫

নিজস্ব প্রতিবেদক / ৩০২ বার পঠিত
আপডেট: বুধবার, ৬ জানুয়ারি, ২০২১

প্রেস রিলিস গতকাল কুমিল্লা কোতয়ালী মডেল থানার নিয়মিত ছিনতাই মাদক প্রতিরোধের নিয়মিত অভিযানে কোতয়ালী মডেল থানার পুলিশ পরিদর্শক (অপস্) এস এম আরিফুর রহমান এর নেতৃতে¦ থানা এবং ফাঁড়ির সমন্বিত চৌকস পুলিশ অফিসার ও সদস্যদের নিয়ে শহরের বিভিন্ন ছিনতাই প্রবণ এলাকায় স্পট গুলাতে বিভিন্ন ছদ্মবেশে অভিযান পরিচালনা করিয়া সক্রিয় ছিনতাই চক্রের কয়েকজন সক্রিয় সদস্য ১।মহরম মিয়া(২৪), পিতা-মৃত চারু মিয়া, সাং-২য় মুরাদপুর, থানা-কোতয়ালী মডেল, জেলা-কুমিল্লা, ২।পারভেজ(২৪), পিতা-রিপন মিয়া, সাং-কাটাবিল, থানা-কোতয়ালী মডেল, জেলা-কুমিল্লা, ৩।কৃষান(২২),পিতা-সামছুল হক, সাং-কাটাবিল, থানা-কোতয়ালী মডেল, জেলা-কুমিল্লা, ৪। নুর হোসেন(২০), পিতা-মোসলেম মিয়া, সাং-চকবাজার (বালুরধুম চটকিপাড়া), থানা-কোতয়ালী মডেল, জেলা-কুমিল্লা, ৫। রাকিব(১৯), পিতা-হাশেম মিয়া, সাং-কাশারীপট্রি, থানা-কোতয়ালী মডেল, জেলা-কুমিল্লাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের সাথে ১টি বড় কিরিছ, ২টি গিয়ার ছুরি, ১টি লম্বা ছোরা, ১টি লোহার পাইপ ইত্যাদি উদ্ধার করা হয়। যাহা অভিযুক্তরা ছিনতাইয়ের কাজে ব্যবহার করত।

 

আটক মহরমের নামে কোতয়ালী মডেল থানায় ১।কুমিল্লা এর কোতয়ালী মডেল থানার এফ আই আর নং-৬৮/৩০৬, তারিখ- ১৬ মার্চ, ২০১৯; ।ধারা-১৪৩/৩৪১/৩২৬/৩০৭/৩২৩/৩৭৯/৫০৬ পেনাল কোড-১৮৬০;,এই মামলায় সে এজাহারে অভিযুক্ত ২।কুমিল্লা এর কোতয়ালী মডেল থানার এফ আই আর নং-১০/৩৩৭, তারিখ- ০৭ জুন, ২০২০, ধারা- ৩৯৯/৪০২ পেনাল কোড-১৮৬০;এই মামলায় সে তদন্তে সন্দিগ্ধ, ৩।কুমিল্লা এর কোতয়ালী মডেল থানার এফ আই আর নং-৮, তারিখ- ০৩ সেপ্টে, ২০১২,; ধারা- ৩৯৯/৪০২ পেনাল কোড-১৮৬০; , এই মামলায় সে এজাহারে অভিযুক্ত,৪। কুমিল্লা এর কোতয়ালী মডেল থানার এফ আই আর নং-০৭, তারিখ- ০৩ ফেব্রু, ২০১২; ,ধারা- ৩৭৯/১০৯/৪১১ পেনাল কোড-১৮৬০; , এই মামলায় সে এজাহারে অভিযুক্ত, ৫।কুমিল্লা এর কোতয়ালী মডেল থানার এফ আই আর নং-৯/৬৭৯, তারিখ-০২ আগষ্ট, ২০১৬; ধারা- ৩৯৯/৪০২ পেনাল কোড-১৮৬০; এই মামলায় সে এজাহারে অভিযুক্ত, ৬।কুমিল্লা এর কোতয়ালী মডেল থানার এফ আই আর নং-২৯/৬০৪, তারিখ- ১২ জুলাই, ২০১৬;,ধারা- ৩২৩/৩৪১/৩৭৯ পেনাল কোড-১৮৬০; , এই মামলায় সে এজাহারে অভিযুক্ত, ৭। কুমিল্লা এর কোতয়ালী মডেল থানার এফ আই আর নং-১২/১০১২, তারিখ- ০২ নভে, ২০১৬;. ধারা- ১৪৩/৩৪১/৩২৩/৩২৪/৩০৭/৩৭৯/৫০৬ পেনাল কোড-১৮৬০;এই মামলায় সে অভিযোগ পত্রে অভিযুক্ত (এজাহারনামীয়), ৮।কুমিল্লা এর কোতয়ালী মডেল থানার এফ আই আর নং-২২,তারিখ- ০৫ আগষ্ট, ২০১৪;, ধারা- ১৪৩/৩৪১/৩২৩/৩২৬/৩০৭/৩৭৯ পেনাল কোড-১৮৬০; এই মামলায় সে এজাহারে অভিযুক্ত।

 

এই ব্যপারে কোতয়ালী মডেল থানার পুলিশ পরিদর্শক (অপস্)এস এম আরিফুর রহমান জানান নবনিযুক্ত পুলিশ সুপার জনাব ফারুক আহাম্মেদ কুমিল্লা মহোদয়ের নিদের্শে নতুন বছরের প্রথম দিন থেকে অত্র কুমিল্লা শহর থেকে ছিনতাইকারীদের কবল থেকে সকল নাগরিকদের নিরাপদ জীবন ব্যবস্থা নিশ্চিত করার জন্য ছিনতাইকারীদের গ্রেফতার পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহনের মাধ্যমে এই কুমিল্লা মহানগর এলাকা ছিনতাইমুক্ত নিরাপদ শহর গড়ার নিদের্শনা বাস্তবায়নের জন্য আমরা মাঠ পর্যায়ে সকল পুলিশ সদস্য নিরলস কাজ করে যা”িছ।আমরা শহরের ছিনতাই প্রবন এলাকা গুলো চিহ্নিত করে কয়েকটি ভাগে ভাগ করে একযোগে বøক রেইড এর অভিযান পরিচালনা হচ্ছে।ইতিমধ্যে ছিনতাইকারীদের গ্রেফতার আমরা নিয়মিত সাফল্য পাচ্ছি। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা পক্রিয়াধীন। তিনি আরো জানান যে, শহরের নাগরিকগন ছিনতাই প্রতিরোধের বিষয়ে আইন শৃঙ্খলা বাহিনীকে বিভিন্ন ভাবে তথ্য প্রদান, গোয়েন্দা তথ্য, ও ছিনতাইকারী সনাক্তে সহযোগীতার হাত বাড়িয়ে দিলে।


আরো পড়ুন