• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:৫৭ পূর্বাহ্ন

বিএমএসএফ’র কেন্দ্রীয় যুগ্ম সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হলেন হাসনাত তুহিন।

নিজস্ব প্রতিবেদক / ২৮০ বার পঠিত
আপডেট: বুধবার, ৩০ ডিসেম্বর, ২০২০

সারা বাংলাদেশের সাংবাদিকদের জাতীয় নেটওয়ার্ক মফস্বল সাংবাদিকদের বৃহৎ ও ১৪ দফা দাবী আদায়ের সংগঠন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হলেন ফেনী দাগনভূঞার কৃতি সন্তান, চ্যানেল সংবাদ এর সম্পাদক প্রকাশক ও CSTvNews এর চেয়ারম্যান সাবেক এশিয়ান টিভি ফেনী জেলা প্রতিনিধি হাসনাত তুহিন।

রবিবার (২৭ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবে বিএমএসএফ’র জাতীয় কাউন্সিল অনুষ্ঠান উদ্বোধন করেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় পরিকল্পনা মন্ত্রী আবদুল মান্নান।

পরিকল্পনা মন্ত্রী আব্দুল মান্নান ভার্চুয়্যালের মাধ্যমে কাউন্সিল এর শুভ উদ্বোধণ ঘোষণা করেন। এসময় তিনি বলেন, বর্তমান সরকার সাংবাদিকবান্ধব। মাননীয় প্রধানমন্ত্রীর সাংবাদিকদের কল্যাণে নিরলস কাজ করছেন। সম্প্রতি মাননীয় প্রধানমন্ত্রী জাতীয় প্রেসক্লাবের সাংবাদিকদের জন্য ৫০ লাখ টাকা আর্থিক সহায়তাও দিয়েছেন।

সারাদেশের সাংবাদিকদের উপস্থিতিতে এ কাউন্সিল অনুষ্ঠিত হয়।

সারাদেশ থেকে আগত কাউন্সিলরদের প্রস্তাবে সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি হলেন সাবেক সফল সভাপতি শহিদুল ইসলাম পাইলট এবং সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর। এছাড়াও অনুষ্ঠানে জেলা ও উপজেলার নেতৃবৃন্দদের সমন্বয়ে ১২১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়।

সংগঠনে ফেনী’র কৃতি সন্তান হাসনাত তুহিন কে কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাংগঠনিক সম্পাদক হিসেবে নাম ঘোষণা করেন সংগঠনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর। হাসনাত তুহিন কেন্দ্রীয় কমিটিতে এর আগে সদস্য হিসে ছিলেন।

 

হাসনাত তুহিন জানান, আমি বিএমএসএফ কেন্দ্রীয় কমিটির সদস্য হিসেবে সততা ও নিষ্ঠার সহিত গত ৪ বছর ধরে দায়িত্ব পালন করে আসছি। সদস্য থেকেও সংগঠন টিকে এগিয়ে নেয়ার জন্য দেশের বিভিন্ন জেলা উপজেলার কমিটি করার লক্ষ্য ও নির্যাতিত সাংবাদিকদের ওদিকার রক্ষায় কাজ করে ছিলেন বলে তিনি জানান।তিনি আরো জানান, ৪ বছর সদস্য হিসেবে কাজ করে যাওয়াই কাজের উপর খুশি হয়ে প্রানের সংগঠন ও সংগঠনের প্রিয় কলম যোদ্ধাদের সমর্থনে আজ আমি এতদূর আসতে পেরেছি।

 

তিনি আরো বলেন, আমাকে দ্বি-বার্ষিক নির্বাচন ও জাতীয় কাউন্সিল-২০২০ কেন্দ্রীয় কমিটিতে যুগ্ম সাংগঠনিক সম্পাদক পদে মনোনীত করায় কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক সহ সকল নেতাদের প্রতি কৃতজ্ঞতা জানান।

 

বিএমএসএফ’র সারাদেশের কমিটি নতুনভাবে ঢেলে সাজিয়ে কেন্দ্রে উপহার দিবেন এবং সারাদেশের মামলায় হামলায় নির্যাতিত সাংবাদিকদের পাশে থেকে সাংবাদিকদের অধিকার আদায়ের লক্ষ্যে নিরলস কাজ করে যাবেন বলেও প্রতিশ্রুতি দেন এই সাংবাদিক নেতা।


আরো পড়ুন