• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:০১ অপরাহ্ন

সাংবাদিকদের দাবির প্রতি সরকারের সুনজর আছে: বিএমএসএফ’র কাউন্সিলে পরিকল্পনা মন্ত্রী

আজিজুল ইসলাম যুবরাজ, নিজস্ব প্রতিবেদক / ২৮৭ বার পঠিত
আপডেট: সোমবার, ২৮ ডিসেম্বর, ২০২০

আজ পরিকল্পনা মন্ত্রী আব্দুল মান্নান বলেছেন, বিএমএসএফ’র চৌদ্দ দফা দাবী’সহ সাংবাদিকদের সকল দাবির প্রতি সরকারের সুনজর আছে। এজন্যই প্রধানমন্ত্রী সবসময় সাংবাদিকদের কল্যাণে কাজ করে যাচেছন। তিনি আজ সকালে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের দ্বি-বার্ষিক কেন্দ্রীয় কাউন্সিল অনুষ্ঠানে উদ্বোধণী বক্তব্যে তিনি একথা বলেন।

 

আজ সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাব ভিআইপি হলরুমে অনুষ্ঠিত কাউন্সিলের ১২১ সদস্য বিশিষ্ট কমিটি পদ ও পদবী ঘষণা করেন বিএমএসএফ’র প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক আহম্মেদ আবু জাফর , দৈনিক সমকালের শরীয়তপুর প্রতিনিধি শহীদুল ইসলাম পাইলটকে সভাপতি এবং দৈনিক আধুনিক বাংলার আহমেদ আবু জাফরকে পূনরায় সাধারণ সম্পাদকের পদ বহল রাখা হয়েছে । উক্তি অনুষ্ঠান পরিকল্পনা মন্ত্রী আব্দুল মান্নান ভাচুয়্যালের মাধ্যমে কাউন্সিলের উদ্বোধণ করেন। এসময় তিনি বলেন, বর্তমান সরকার সাংবাদিকবান্ধব, সাংবাদিকদের কল্যাণে কাজ করে যাচ্ছেন। সম্প্রতি মাননীয় প্রধানমন্ত্রী জাতীয় প্রেসক্লাবের সাংবাদিকদের জন্য ৫০ লাখ টাকা আর্থিক সহায়তা দিয়েছেন। সারাদেশের সাংবাদিকদের উপস্থিতিতে এ কাউন্সিল অনুষ্ঠিত হয়। এই সময়ে বক্তব্য রাখেন বিএমএসএফ’র আইন উপদেষ্টা এ্যাড. কাওসার হোসাইন, এ্যাড. খায়ের উদ্দিন সিকদার, জার্নালিষ্ট শেল্টার হোম’র আহবায়ক মিজানুর রশীদ মিজান, সদস্য সচিব নুরুল ইসলাম উজ্জল প্রমূখ।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কক্সবাজারের নির্যাতিত সাংবাদিক ফরিদুল মোস্তফা খান, চট্টগ্রামের সাংবাদিক হাকিম রানা, ঝালকাঠির রিয়াজুল ইসলাম বাচ্চু, ফেনীর জহিরুল ইসলাম জাহাঙ্গীর, নরসিংদির মোশরফ হোসেন নীলু, বিবাড়িয়ার আমিনুল ইসলাম আহাদ, মাদ্বীপ শাখার সভাপতি ও সংবাদ টিভির চেয়ারম্যান জুয়েল খন্দকার, চট্টগ্রামের সোহাগ আরফিন, ঢাকার মৌনালিসা মৌ ইভা খন্দকার, হাজীগঞ্জের হাসনাতে তুহিন, বরশালের সোহেল, আকরাম হোসেন, নেওয়ার কবীর রাজ,ঢাকার রিমি সরদার, পাবনার সভাপতি ডা. আব্দুস সালাম, চাঁদপুরের আলম পলাশ, গাজীপুরের ড. রিপন আনসারী, নোয়াখালীর মানিক ভুইয়া প্রমূখ। নেতৃবৃন্দ বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ঘোষিত ১৪ দফা দাবি বাস্তবায়নে সকলকে এগিয়ে আসার আহবান জানান।


আরো পড়ুন