• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:১৮ অপরাহ্ন

কুমিল্লায় তরুণ সাংবাদিক আমিনুল হক”কে হত্যার চেষ্টায় সন্তাসীদের হামলা !

নিজস্ব প্রতিবেদক / ৩০৩ বার পঠিত
আপডেট: বুধবার, ১৬ ডিসেম্বর, ২০২০

গতকাল রোজ সোমবার দুপুর বেলা ১.৩০ ঘটিকার সময় কুমিল্লা জেলা প্রশাসকের কার্যায় থেকে কাজ শেষে ফেরার পথে কুমিল্লা ডিসি অফিসের ২নং গেট থেকে সাংবাদিক আমিনুল হক”কে বাইকে করে তুলে নিয়ে যায় একদল সন্তাসীদের একটি টিম।কাপ্তান বাজার ব্যাপারি পুকুর রোডের নবনির্মিত ভবনের ৭তালার ছাঁদে তাকে তুলে নিয়ে ৮ থেকে ১০জন।বাঁশ,কাঠ দিয়ে ৪৫ মিনিট তাকে বেধুম মারধর করে। তাঁরা তার কাছ থেকে নগদ ৫,০০০টাকা ও মোবাইল ছিনিয়ে নেয়।

মোবাইল ফিরত দিলেও টাকা ফিরিয়ে দেয়নি। তাদের এই বেধুম মারধর খেয়ে সাংবাদিক আমিনুল হকের বাম হাত,২পা ও কাঠ দিয়ে প্রচন্ড জোড়ে তার মাথায় আঘাত করে।তখন তার শরীরের অনেক ফুলে যায় ও তার সারা শরীর অবশ হয়ে যায়। এমনি তিনি তখন খুব আহত হয়ে যায়,জ্ঞান হারিয়ে ফেলেন।তখন তার গলায় পারভেজ নামক এক সন্তাসী একটি কাঠ কাটার করাত ধরে তাঁকে জবাই করার চেষ্টা করে।

তখন তিনি তাদের কাছে তার প্রাণ ভিক্ষা চায়। তারা তাকে বেধুম ভাবে ৭জন মিলে পিটিয়ে মিথ্যা ও তার বিরুদ্ধে মনগড়া ষড়যন্ত্র মূলক ভিডিও ধারণ করে অর্ণব তার মেবাইলে। সন্ধ্যায় তাকে হসপিটালে নিয়ে গেলে উপস্থিত ডাক্তারা তাকে হাসপাতালে ভর্তি করতে বলেন। কিন্তু, তার পরিবার হসপিটালের ভর্তির খরচ চালাতে পারবে না জানালে তাকে ১০দিনের বিশ্রাম ও অনেক ঔষধ পএ দেয়।তাকে একটি রক্ত পরীক্ষা দেয়ে। হসপিটালের কর্মরত ডাক্তার মিডিয়ার লোকজনদের জানান যে, সাংবাদিক আমিনুল হক কে এমন নির্মম ভাবে হত্যার পরিকল্পনা করে মারা হয়েছে। যে তার সারা শরীরে রক্ত জমে গেছে। যে কোনো সময়ে তার কিডনি ফেইল করতে পারে।

তার হয়ে গভীর শোক প্রকাশ ও সন্তাসীদের কে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানায় তার পরিবার। যাতে তারা আর কোনো সাংবাদিক দের গায়ে হাত তুলতে না পারে ও তাদের সকলের একটা দাবি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জেলা পরিষদ এর কাছে একটাই দাবি যাতে সাংবাদিকদের উপর অত্যাচারকারীদের সর্বোচ্চ শাস্তি মৃতুদন্ড দেয়া হোক।তাহলে, আর সন্তাসীরা সাংবাদিকদের গায়ে হাত তুলতে পারবে না।পুলিশ ও আইন শৃঙ্খলা বাহিনীর নিকট একটাই দাবি আসামিদের খুব দ্রুত আইনের আওতায় আনা হোক।

সন্তাসীরা হলঃ ১/অর্ণব, ২/পারভেজ, ৩/জাহিদ সহ আরও অনেকেই। আহত সাংবাদিক আমিনুল হক বলেন যে আমি কখনো কপি নিউজ ও মিথ্যা নিউজ করি নাই। পূর্ব শএুতার জোড় ধরে ও আমার বিরুদ্ধে মনগড়া মিথ্যা ও ষড়যন্ত্র মূলক কথা বলে আমাকে তুলে নিয়ে বেধুম ৪৫মিনিট যাবত মারধর করে ও হত্যা করার ভয় দেখিয়ে মিথ্যা ভিডিও ধারণ করেন সন্তাসী অর্ণব ও আমাকে জবাই করার চেষ্টা করে সন্তাসী পারভেজ যে আমাকে কাঠ কাটার করাত দিয়ে জবাই করার চেষ্টা করে। আমি আসামীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। আমাকে হত্যা করার পরিকল্পনা ছিল এটি।তাদের নির্মম ভাবে হত্যার পরিকল্পনা করা ও হত্যা করা বন্ধ করার জন্য আমি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট আকুল আবেদন জানাচ্ছি।


আরো পড়ুন