• শনিবার, ২৪ জুলাই ২০২১, ০৭:৫২ পূর্বাহ্ন

স্বরূপকাঠিতে আটঘর কুড়িয়ানা মাদক ও ইভটিজিং বাল্যবিবাহ বিরুদ্ধে  পুলিশং‌ সভা অনুষ্ঠিত !

সুমন খাঁন, নিজস্ব প্রতিবেদক / ১১৭ Time View
Update : সোমবার, ১৪ ডিসেম্বর, ২০২০

পিরোজপুর নেছারাবাদ স্বরূপকাঠি উপজেলা চার নং  ‌আটঘর কুডিয়ানা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে  বিট পুলিশং‌ সভা অনুষ্ঠিত হয় । মাদক, ইভটিজিং বাল্যবিবাহ , সন্ত্রাসী নির্মূল বিরুদ্ধে প্রতিবাদ ও নেছারাবাদ থানা উদ্যোগে উঠান বৈঠক করেন , নেছারাবাদ থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ আবীর হোসেন, এস আইঃ নজরুল ইসলাম, এস আই মোঃ সোলায়মান এ এস আইঃ মোঃ নাঈম।
মানুষের শান্তি ও নিরাপত্তার জন্যে  ও যুব সমাজের উদ্যোগে মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ ও সন্ত্রাস প্রতিরোধে সচেতনতা ও সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এই সমাবেশ অনুষ্ঠিত হয়। দলমত নির্বিশেষে ওই এলাকার শান্তিকামী হাজার হাজার নারী-পুরুষ এ সমাবেশে অংশ নেয়। অনুষ্ঠানে পুলিশ প্রশাসন, জনপ্রতিনিধি, রাজনীতিক ও বিভিন্ন শ্রেণীপেশার ব্যক্তিবর্গসহ সর্বস্তরের জনগণ দৃঢ় প্রত্যয় নিয়ে মাদকের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে সামাজিক আন্দোলন ও প্রতিরোধ গড়ে তোলার পক্ষে শপথ করেন।
সমাবেশে বক্তব্য
 রাখেন ,এবং মাদক ইভটিজিং, বাল্যবিবাহ ও সন্ত্রাস বিরোধী শপথবাক্য  প্রধান আলোচকের বক্তব্য রাখেন পিরোজপুর  জেলার পূজা উদযাপন পরিষদ , সহ-সভাপতি স্বরূপকাঠি উপজেলা স্বেচ্ছাসেবক লীগ মিঠুন হালদার।
ইভটিজিং, নারী নির্যাতন, শিশু নির্যাতন সবই বন্ধ হবে। তিনি বলেন, মাদক ধীরে ধীরে আপনার সন্তানকে ধ্বংস করে দিচ্ছে। তাকে হিতাহিত জ্ঞান শূন্য করে ফেলছে, পিতা-মাতাকে হত্যা পর্যন্ত করছে। ঠিক তেমনিভাবে সন্ত্রাস আর জঙ্গিবাদ ইসলামের নামে অপব্যাখ্যা দিয়ে আমাদের সন্তানদের আত্মঘাতি সিদ্ধান্ত নিতে বাধ্য করছে। ইসলাম কখনো হত্যার কথা বলে না। সে জায়গাতেও আমাদের কাজ করতে হবে। প্রতিটি পরিবার আগে নিজ পরিবারকে নিরাপদ রাখতে খেয়াল রাখুন। তাহলেই সমাজ থেকে মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ এবং সন্ত্রাস কমে আসবে।
তিনি আরো বলেন, কথার পিঠে কথা বললেই হবে না। সত্যিকার অর্থে মাদকের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। এখানে যতো রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি এবং সাধারণ মানুষ আছেন, আপনারা আর আমরা যদি চাই তবে মাদক থাকতে পারে না। মাননীয় প্রধানমন্ত্রী যেখানে মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন, সেখানে মাদক থাকতেই পারে না। আজকের এই অনুষ্ঠান থেকে আমাদের ওয়াদা করতে হবে মাদকের সাথে জড়িতদের কোনো অবস্থাতেই ছাড় দেবো না।
আপনারা আর আমরা যদি চাই তবে এলাকায় মাদক থাকতে পারে না। নেছারাবাদ থানা ইনচার্জ মোঃ আবির হোসেন বক্তব্যে বলেন, আমরা যদি প্রতিবাদ করি এবং প্রতিরোধ গড়ে তুলি মাদক কেনো কোনো অপরাধই আমাদের সমাজে থাকতে পারবে না। প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন, দেশবাসী তাতে সাড়া দিয়ে সাধুবাদ জানিয়েছে। মাদকের সাথে আমাদের কোনো আপস নেই। মানুষের শান্তি ও নিরাপত্তার জন্যে যা যা করার দরকার জননেত্রী শেখ হাসিনা তাই করবেন।
তিনি আরো বলেন, আমাদের সীমাবদ্ধতা আছে, তবে আন্তরিকতার অভাব নেই। বিষয়ে এলাকাবাসীর সহযোগিতা প্রয়োজন। সমাজ ও দেশের স্বার্থে কেউ কোনো সামাজিক ব্যাধির সাথে আপস করব না। প্রেসক্লাবের সাবেক সভাপতি গোলাম মোস্তফা , সদস্য তরিকুল ইসলাম , ও সুমন খান প্রমূখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category