• রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৫:৫০ পূর্বাহ্ন

অহেতুক সাংবাদিক নির্যাতন করলে পরিনতি ব্রাক্ষনপাড়ার মত হতে পারে: বিএমএসএফ

নিজস্ব প্রতিবেদক / ৬৫৩ Time View
Update : বৃহস্পতিবার, ১০ ডিসেম্বর, ২০২০

ঢাকা বৃহস্পতিবার ১০ ডিসেম্বর ২০২০: নির্বাচন গুলোতে সাংবাদিকদের ওপর দমনপীড়ন বন্ধের আহবান জানিয়েছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ও সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি, বাংলাদেশ। বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সংগঠন দুটির প্রতিষ্ঠাতা আহমেদ আবু জাফর বলেন, দেশে চলমান নির্বাচন গুলোতে সাংবাদিক নির্যাতনের অহেতুক কালচার ভুলে যান। নয়তো কুমিল্লার ব্রাক্ষনপাড়ার মত পরিনতি হতে পারে। সাংবাদিকদের ভালবাসতে শিখুন। এরা রাষ্ট্রের অতন্দ্র প্রহরী।

আপনাদেরই কারো ভাই-ভগ্নি। এদের প্রতি সদয় এবং মানবিক হোন। নয়তো চরম মাশুল দিতে হবে। দেশে চলমান নিবর্বাচন গুলোতে প্রায়শই সাংবাদিকরা মার খাচ্ছে, রক্তাক্ত ও লাঞ্ছিত হচ্ছে। কিন্তু কেন? নির্বাচন কমিশন থেকে কড়া হুশিয়ারী দেখতে চাই। কোন রাজনৈতিক দলের পক্ষ থেকে সাংবাদিক নির্যাতন করা হলে সেই দলের নিবন্ধন বাতিল করতে হবে। আজ ১০ ডিসেম্বর দেশের বিভিন্নস্থানে উপ-নির্বাচনের মধ্যে কুমিল্লার ব্রাক্ষনপাড়ায় বেশ ক’জন সাংবাদিক পেশাগত দায়িত্বপালন কালে দলীয় নেতাকর্মী দ্বারা হামলা-লাঞ্ছিত এবং ক্যামেরা ও গাড়ী ভাংচুরের ঘটনা ঘটে। চলতি মাস এবং আগামি বছর নির্বাচনী বছর।

 

এই সময়ে সাংবাদিকের ওপর কোন সন্ত্রাসি হামলা এবং রক্তচক্ষুর প্রভাব বরদাশত করা হবেনা। ব্রাক্ষনপাড়ার ঘটনায় বিএমএসএফ ও সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির পক্ষ থেকে তীব্র প্রতিবাদ ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে ভবিষ্যতে এধরনের কালচার থেকে রাজনৈতিক দলগুলোকে বেরিয়ে আসারও আহবান জানানো হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category