• বুধবার, ১৬ জুন ২০২১, ০৮:১৭ অপরাহ্ন
শিরোনাম
ভাঙচুরের অভিযোগে পরিমণির বিরুদ্ধে জিডি চলমান ‘বিধি নিষেধ’ আরও এক মাস বাড়ল তামাকবিরোধী প্রচারণা বেগবান করতে হবে: তথ্যমন্ত্রী হাছান মাহমুদ মাদারীপুরে অপরিকল্পিতভাবে খাল খননের ফলে রাস্তায় ভাঙ্গন, ঝুঁকিতে স্থাপনাসহ বাড়ীঘর, এলাকাবাসীর বিক্ষোভ ! কলেজছাত্র হত্যা মামলার প্রধান আসামি গ্রেপ্তার শ্রীপুর উপজেলা সাংবাদিক নির্যাতন প্রতিরোধ ৯ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি ঘোষণা মুজিববর্ষ উপলক্ষে বিএমএসএফ’র উদ্যোগে দোহারে বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন নিয়ামতপুরে ২০ কেজি গাঁজাসহ আটক-২ নওগাঁর নিয়ামতপুরে আলোচিত সেই সুলতানা ও তার বোন আটক নওগাঁ সাপাহার করোনার টিকা নেওয়ার কথা বলে সর্বস্ব ৮০ শতক জমি লুটল ছেলে !

স্বরূপকাঠীতে সেবা দিতে আসছে ভাসমান হাসপাতাল

Reporter Name / ১১৫ Time View
Update : শুক্রবার, ২৬ জুলাই, ২০১৯

সুমন খান স্বরুপকাঠি প্রতিনিধি:- স্বরূপকাঠী উপজেলার রোগীদের দুয়ারে আসছে ভাসমান হাসপাতাল। উপজেলার সন্ধ্যা নদীর ছারছীনা এলাকায় হাসপাতাল এসে নোঙর করে। নদী বেষ্টিত উপজেলার নদী যখন রোগীদের হাসপাতালে যেতে প্রতিবন্ধকতা সৃষ্টি করে, তখন রোগীদের পাশে চিকিৎসাসেবা দিতে উপস্থিত এ ‘ইমপ্যাক্ট জীবনতরী’ ভাসমান হাসপাতাল। ইতোমধ্য এ হাসপাতালের চিকিৎসাসেবা নিতে গ্রাম-গঞ্জ ছাড়াও ভিড় জমাতে শুরু করে দিয়েছে বিভিন্ন এলাকার মানুষ। প্রতিদিন ভোর ৬টা থেকে ওই স্থানে রোগী ভিড় করতে শুরু করে। রোগীদের বসার জন্য নদীর পাড়ে ভাসমান ওই হাসপাতালের পক্ষ থেকে অস্থায়ী ব্যবস্থা করা হয়েছে। রয়েছে টিকিট কাউন্টার।

কাউন্টারে ৫০ টাকা দিয়ে টিকেট কেটে সিরিয়াল করে রোগী দেখা হচ্ছে। সকাল নয়টায় রোগীর সংখ্যা বুঝে অনেক সময় বিকাল পর্যন্ত চলে রোগী দেখার পালা। বিশেষজ্ঞ চিকিৎসক দ্বারা এখানে চলে রোগীদের ব্যবস্থা পত্র। অবস্থা ভেদে নাক, কান, গলা অপারেশন, হাড়ভাঙা, ক্লাব ফুট (মুগুর পা) এবং ঠোঁট কাটা রোগীদের ভাসমান হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হয়। হাসপাতাল কর্তৃপক্ষ জানান, এখানে প্রতন্ত্য অঞ্চলের মানুষ সল্প খরচে চিকিৎসা সেবা পাচ্ছে। মানুষের অনুরোধে এখানে আমরা হাসপাতাল নোঙর করেছি। তারা জানান, এখানে নাক,কান ও গলা রোগের চিকিৎসা, জন্মগত মুগুর-পা,বাকা-পা, ঠোঁট কাটা,তালুকাটা চিকিৎসা ও অপারেশন করা হয়। বিশেষজ্ঞ সার্জন দ্বারা অতিব আধুনিক অপারেশন থিয়েটারে করা হয় প্রয়োজনীয় অপারেশন। জরুরী প্রয়োজনে সুদূর ঢাকা থেকে সি-প্লেনে করে আসেন বিশেষজ্ঞ ডাক্তার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category