• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:৩৪ পূর্বাহ্ন

সংবাদ টিভির নামে ভুয়া ফেইসবুক পেইজে প্রতারণা, কৃতপক্ষ জানতে চাইলে, অখাত্য ভাষায় গালাগালি, ২ থানায় অভিযোগ!

নিজস্ব প্রতিবেদক / ৩৪৩ বার পঠিত
আপডেট: সোমবার, ৩০ নভেম্বর, ২০২০

বেশ কয়েকদিন যাবত দেখা যাচ্ছে Songbad Tv নামের নতুন একটা পেইজ খুলে মানুষের মাঝে বিভ্রান্তি সৃষ্টি করা হচ্ছে। ফেইক এই চ্যানেলে নিউজ প্রকাশ করা হচ্ছে এতে করে মানুষ বিভ্রান্তিতে পড়ছে এছাড়া কিছু সাংবাদিক নিয়োগ দেবে বলেও নিয়োগ বিজ্ঞাপন দেওয়া হচ্ছে এবং সংবাদ টিভির প্রতিনিধি হিসাবে নিয়োগ দেওয়ার কথা বলে অনেকের কাছ থেকে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

 

সেই সুবাধে, আইপি টিভি, সংবাদ টিভির চেয়ারম্যান জুয়েল খন্দকার সেই পেইজে এসএমএস দিয়ে নাম্বার চাইলে,হুমকির সাথে তাকে প্রশ্নো করা হয় কেন নাম্বার দিতে হবে, দিয়ে কি হবে। সংবাদ টিভির চেয়ারম্যান জুয়েল খন্দকার বলেন,, পেইজ খোলার সময় কি আপনি বা আপনারা লক্ষ্য করেন নাই যে,সংবাদ টিভি নামে বর্তমানে একটা টিভি চ্যানেল আছে এবং সেটি অলরেডি আইপি কানেকশনে।

তাহলে এই নাম ব্যবহার করে নতুন পেইজ কেন খুললেন বা খোলার সাহস হলোই বা কিভাবে। আইসিটির আইনকানুন সম্পর্কে কি আপনার কোনো ধারণা নেই। এই কথা বলায় সংবাদ টিভির চেয়ারম্যান জুয়েল খন্দকারের মা,বাবা,বোন তুলে অকথ্য ভাষায় গালাগালি করেন। তার এই গালাগালিতে ক্ষিপ্ত হয়ে চ্যানেলের চেয়ারম্যান জুয়েল খন্দকার চ্যানেলের দায়ীত্বশীলদেরকে থানায় মামলা করতে বললে সংবাদ টিভির ডিরেক্ট ম্যানেজার আকাশ খন্দকার কুমিল্লা সদর কোতয়ালী থানায় একটি অভিযোগ দায়ের করেন এবং গাজীপুরের জেলা প্রতিনিধি কাজল মিয়া তিনিও গাজীপুরের মেট্টোপলিটন থানায় তথ্য প্রযুক্তির মামলায় আরেকটি অভিযোগ দায়ের করেন।

২০১৯ এর মন্ত্রী সভার খসড়া আইনে বলা হয়েছে তথ্য প্রযুক্তি আইনে সুস্পষ্টভাবে উল্লেখিত আছে যে কেহ যদি কারো নামে অনলাইনে কারো আইডির নাম,লোগো বা কোন ছবি, কোনো কিছু নকল করেন, যাতে তাদের নামের কোনো সম্মান হানী হয় সেই বিষয়ে প্রচার প্রচারণা করেন তাহলে তার বিরুদ্ধে মামলা হবে। অথবা তার ১ কোটি টাকা জরিমানা অন্যথায় ১২ বছরের জেল।

সংবাদ টিভির চেয়ারম্যান জুয়েল খন্দকার বলেন,কে এই লোক তাকে চিহ্নেত করে আইনের আওয়াতায় আনা হোক এবং এই ফেইক পেইজটির সাথে জড়িত তাকে বা তার সাথে সংশ্লিষ্ট সকলের শাস্তির দাবী জানিয়েছেন সংবাদ টিভির সাথে সম্পৃক্ত সকলেই।


আরো পড়ুন