• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৩:২৩ পূর্বাহ্ন

গুজব প্রসারে ভুমিকা রেখে নিজের বিপদ নিজে ডেকে আনবেন না- এএসপি হাসানুজ্জামান মোল্যা

/ ২৯০ বার পঠিত
আপডেট: শুক্রবার, ২৬ জুলাই, ২০১৯

স্টাফ রিপোর্টার, মরিয়ম খানম:- চট্টগ্রামের লোহাগাড়ার বটতলী কেন্দ্রীয় জামে মসজিদে জুমা’র নামাজে উপস্থিত হয়ে মুসল্লীদের উদ্দ্যশে গলা কাটা,ছেলে ধরা নামের গুজবটি ঠেকাতে জনসচেতনতামুলক বক্তব্য রাখেন সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ হাসানুজ্জামান মোল্যা।

আজ ২৬জুলাই (শুক্রবার) দুপুরে লোহাগাড়ার বটতলী কেন্দ্রীয় জামে মসজিদে জুমা’র নামাজে উপস্থিত হয়ে খুৎবা প্রদানের পূর্বে মুসল্লীদের উদ্দ্যশে তিনি বলেন,গুজবে কান দিয়ে, গুজব প্রসারে ভুমিকা রেখে নিজের বিপদ নিজে ডেকে আনবেন না। ছেলেধরা সন্দেহে কাউকে গণপিটুনি দিয়ে আইন নিজের হাতে তুলে নিবেননা,
গুজব ছড়িয়ে দেশে অস্থিতিশীলতা তৈরি করা রাষ্ট্রবিরোধী কাজের সামিল এবং গণপিটুনি দিয়ে মৃত্যু ঘটানো ফৌজদারী অপরাধ, যদি কাউকে সন্দেহ বশত আক্রমণ করে হত্যা করেন, তবে হত্যাকান্ডের সাথে জড়িতদের বিরুদ্ধে কঠোর আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে, কাউকেই ছাড় দেওয়া হবে না। গুজব ছড়ানোর দিন শেষ আইন প্রয়োগের বাংলাদেশ গুজব সৃষ্টির সাথে জড়িতদের বিষয়ে খোঁজ খবর নেওয়া হচ্ছে।

তিনি আরো বলেন,পবিত্র ইসলাম ধর্মে গুজব সৃষ্টি ও গণপিটুনি দেওয়ার কোন বিধান নেই, বরং গুজব সৃস্টি ও ছড়ানো পাপ, যার জন্য ভোগ করতে হবে মহা শাস্তি। এ সংক্রান্তে তিনি বিভিন্ন কোরআন হাদিস এর দৃস্টান্ত, তুলে ধরেন। এসময় লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ সাইফুল ইসলামও মুসল্লীদের উদ্দ্যশে বক্তব্য রাখেন।


আরো পড়ুন