• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:১৯ অপরাহ্ন

মালিকানাধীন ভূমির অধিকার ফিরে পেতে গৃহবধূর সংবাদ সম্মেলন!

হাসনাতে তুহিন লন্ডনি, নিজস্ব প্রতিবেদক / ২৫৬ বার পঠিত
আপডেট: বুধবার, ২৫ নভেম্বর, ২০২০

নিজেদের মালিকানাধীন ভূমির দখলদারিত্ব ফিরে পাওয়ার দাবিতে ফেনীতে সংবাদ সম্মেলন করেছেন রুজিনা আক্তার নামের এক গৃহবধূ।
ফেনীর শর্শদি ইউনিয়নের দেবীপুর এলাকার ফারুক ভূঁঞা বাড়ির মুক্তিযোদ্ধা নুরের নবীর কন্যা রুজিনা আক্তার জানান, দেবীপুরের মধ্যে জেএল নং ৬৪/৪৫ নং বিএস.ডি.পি ১২৮/৪৯৮/৮৫৯ নং খতিয়ান মৌয়াজির মাঝে নিজেদের মালিকানাধীন ৭.৫০ শতক জায়গায় বসতবাড়ি তৈরি করে পরিবার সহ দীর্ঘসময় ধরে তিনি বসবাস করে আসছিলেন। কিন্তু একই বাড়ির জালাল উদ্দীন সোহাগের পরিবার দেশের প্রচলিত আইনের তোয়াক্কা না করে তাদের বসতবাড়ীর উপর দিয়ে জোরপূর্বক ভাবে চলাচল করে আসছে বলে দাবি করেন রুজিনা আক্তার।

এছাড়াও তাদের মালিকানাধীন জায়গায় সোহাগের পরিবার কর্তৃক জোরপূর্বক প্রাচীর নির্মাণ করার অভিযোগ তুলেন তিনি।
এই বিষয়ে সোহাগের পরিবারকে বাধা দেওয়া হলে তারা রুজিনাসহ তার পরিবারের উপর হামলা চালায়। একপর্যায়ে রুজিনা গত অক্টোবরের ১৮ তারিখ জেলা পুলিশ সুপারের বরাবর বিষয়টির সুরাহা চেয়ে একটি লিখিত অভিযোগ করলে পুলিশ সুপার তদন্ত কর্মকর্তাকে বিষয়টি মিমাংসার দায়িত্ব দেন।

পরবর্তীতে প্রশাসনের পক্ষ থেকে উভয়পক্ষের আমিন দিয়ে ভূমি পরিমাপ করে একাধিক বৈঠকের সিদ্ধান্ত মোতাবেক দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার নিকট পরিমাপের সিট জমা দিয়ে অন্যত্র জায়গা ছাড় দিয়ে সমাঝোতার মাধ্যমে বিকল্প চলাচলের জায়গা তৈরি করে দেওয়ার মর্মে সিদ্ধান্ত নেওয়া হয়। রুজিনার পরিবার বিকল্প পথ তৈরি করে দিলেও বিরোধী পক্ষ তা তোয়াক্কা না করে সিদ্ধান্ত অমান্য করে তাদের বসতভিটার উপর দিয়ে জোরপূর্বক চলাচল করে আসছে।

রুজিনা এর প্রতিকার চেয়ে ন্যায় বিচারের মাধ্যমে প্রশাসন সহ স্থানীয় জনপ্রতিনিধিদের নিকট বিষয়টি সুরাহা করার দাবি জানান।


আরো পড়ুন