• সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ১০:৩২ পূর্বাহ্ন
Headline
মহেশপুর ব্যাটালিয়ন (৫৮বিজিবি) কর্তৃক মাদকদ্রব্য ধ্বংসকরণ অনুষ্ঠান অনুষ্ঠিত। লক্ষ্মীপুর হাজিগঞ্জ ও গৌরীপুর জেলা সড়ক ২টি আঞ্চলিক মহাসড়কে উন্নীত হতে যাচ্ছে! ফেসবুকে আনন্দ খোঁজা নিছক মেকি বা প্রহসনের নামান্তর লক্ষ্মীপুরে দুই’শ ভূমিহীন পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর জমির দলিলসহ ঘর উপহার ছাতকে খাবারে নেশাজাতীয় দ্রব্য মিশিয়ে চুরির ঘটনায় গ্রেফতার ২ সারাদেশে অব্যাহত সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে ভান্ডারিয়ায় সমাবেশ ! সাংবাদিক ফরিদুল মোস্তফার স্থায়ী জামিন নয় অব্যাহতি চাই: বিএমএসএফ ! গাজীপুরে সাংবাদিক আবু বকর সিদ্দিকের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন ! সাংবাদিকের মুঠোফোন কেড়ে নিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান ! পুলিশকে ঘুষ দেয়ার অভিযোগে মালয়েশিয়ায় দুই বাংলাদেশি গ্রেপ্তার

মালিকানাধীন ভূমির অধিকার ফিরে পেতে গৃহবধূর সংবাদ সম্মেলন!

হাসনাতে তুহিন লন্ডনি, নিজস্ব প্রতিবেদক / ৬৮ Time View
Update : বুধবার, ২৫ নভেম্বর, ২০২০

নিজেদের মালিকানাধীন ভূমির দখলদারিত্ব ফিরে পাওয়ার দাবিতে ফেনীতে সংবাদ সম্মেলন করেছেন রুজিনা আক্তার নামের এক গৃহবধূ।
ফেনীর শর্শদি ইউনিয়নের দেবীপুর এলাকার ফারুক ভূঁঞা বাড়ির মুক্তিযোদ্ধা নুরের নবীর কন্যা রুজিনা আক্তার জানান, দেবীপুরের মধ্যে জেএল নং ৬৪/৪৫ নং বিএস.ডি.পি ১২৮/৪৯৮/৮৫৯ নং খতিয়ান মৌয়াজির মাঝে নিজেদের মালিকানাধীন ৭.৫০ শতক জায়গায় বসতবাড়ি তৈরি করে পরিবার সহ দীর্ঘসময় ধরে তিনি বসবাস করে আসছিলেন। কিন্তু একই বাড়ির জালাল উদ্দীন সোহাগের পরিবার দেশের প্রচলিত আইনের তোয়াক্কা না করে তাদের বসতবাড়ীর উপর দিয়ে জোরপূর্বক ভাবে চলাচল করে আসছে বলে দাবি করেন রুজিনা আক্তার।

এছাড়াও তাদের মালিকানাধীন জায়গায় সোহাগের পরিবার কর্তৃক জোরপূর্বক প্রাচীর নির্মাণ করার অভিযোগ তুলেন তিনি।
এই বিষয়ে সোহাগের পরিবারকে বাধা দেওয়া হলে তারা রুজিনাসহ তার পরিবারের উপর হামলা চালায়। একপর্যায়ে রুজিনা গত অক্টোবরের ১৮ তারিখ জেলা পুলিশ সুপারের বরাবর বিষয়টির সুরাহা চেয়ে একটি লিখিত অভিযোগ করলে পুলিশ সুপার তদন্ত কর্মকর্তাকে বিষয়টি মিমাংসার দায়িত্ব দেন।

পরবর্তীতে প্রশাসনের পক্ষ থেকে উভয়পক্ষের আমিন দিয়ে ভূমি পরিমাপ করে একাধিক বৈঠকের সিদ্ধান্ত মোতাবেক দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার নিকট পরিমাপের সিট জমা দিয়ে অন্যত্র জায়গা ছাড় দিয়ে সমাঝোতার মাধ্যমে বিকল্প চলাচলের জায়গা তৈরি করে দেওয়ার মর্মে সিদ্ধান্ত নেওয়া হয়। রুজিনার পরিবার বিকল্প পথ তৈরি করে দিলেও বিরোধী পক্ষ তা তোয়াক্কা না করে সিদ্ধান্ত অমান্য করে তাদের বসতভিটার উপর দিয়ে জোরপূর্বক চলাচল করে আসছে।

রুজিনা এর প্রতিকার চেয়ে ন্যায় বিচারের মাধ্যমে প্রশাসন সহ স্থানীয় জনপ্রতিনিধিদের নিকট বিষয়টি সুরাহা করার দাবি জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category