• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৩২ পূর্বাহ্ন

লামায় পূর্ব শিলেরতুয়া নয়াপাড়ায়, মসজিদের আর্থিক সংকট!

জাহিদ হাসান, লামা প্রতিনধি / ২৭৮ বার পঠিত
আপডেট: বৃহস্পতিবার, ১৯ নভেম্বর, ২০২০

বান্দরবানের লামা উপজেলার পূর্ব শিলেরতুয়া নয়াপাড়ায়,৬নং রূপসীপাড়া ইউনিয়ন (১নং ওয়ার্ডে) মাদ্রাসা দারুল তাহফিজুল কোরআন হাফেজখানা ও এতিমখানা অবস্থিত সেখানে সরেজমিনে গিয়ে দেখা যায় মসজিদের সামনে টিন বাঁশ দিয়ে ঘেরা। নেই কোন অজুখানা। অজু করার জন্য একটি টিউবয়েল এবং কয়েকটি প্লাস্টিকের বদনা দেখা যায়। সেখানে মুসল্লীরা টিউবয়েল থেকে প্লাস্টিকের বদনায় পানি নিয়ে মাটিতে বসে অজু করছেন। মসজিদে প্রায় শতাধিক ব্যক্তি পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করেন ।

সাংবাদিক দের দেখতে পেয়ে এগিয়ে আসেন সভাপতি আব্দুল মান্নান, তিনি জানান ৮০ শতক জমির উপরে এই মসজিদ ও হাফেজখানাটি জায়গা নির্ধারণ করা হলেও ছোট্ট করে আমরা এই টিন বেড়া উপরে টিনের চালা দিয়ে এই মসজিদটি দাঁড় করিয়েছি কোথাও থেকে কোনো অনুদান এবং সহযোগিতা পাইনি। তিনি বিনীতভাবে অনুরোধ জানান আল্লাহর ঘর মসজিদ এর জন্য বিত্তবান সরকারি-বেসরকারি সকলের কাছে এই মসজিদে সহযোগিতা করার জন্য আহ্বান জানান।

স্থানীয় এলাকাবাসীর জানান এ মসজিদের সংস্কার করা খুব জরুরী হয়ে পড়েছে কারণ আমাদের এখানে ১০০ জনের উপরে লোকজন নিয়মিত নামাজ আদায় করে থাকেন এখানে প্রসাব – পায়খানা করার সমস্যা যার কারণ এখানে কোন প্রস্রাবখানা এবং টয়লেট নেই এবং অজুখানা নেই।

তাই এই মসজিদটি সংস্কার হলে আমাদের মুসল্লিরা ভালোভাবে নামাজ আদায় করতে পারবেন এবং মুসল্লিও আরোবাড়বে তাই স্থানীয় এলাকাবাসী এবং ইমাম সাহেব বিনীতভাবে আহবান জানিয়েছেন বিত্তবান ব্যক্তি লামা উপজেলা সংশ্লিষ্ট কর্মকর্তাদের কাছে আহ্বান জানাচ্ছেন এই মসজিদের জন্য সহযোগিতা করার জন্য।

স্থানীয় এলাকাবাসী আশা করেন আমাদের একটু সহযোগিতা পেলে এই মসজিদ সংস্কার করে পূর্ণাঙ্গ মসজিদ হিসেবে গড়ে তুলতে পারব ইনশাল্লাহ , এবং আমরা ভালোভাবে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করতে পারবো।


আরো পড়ুন