• মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৩:৩৬ পূর্বাহ্ন
Headline
কুমিল্লায় বিপুল পরিমাণ মাদক সহ আটক ৩ ব্যবসায়ী! গোবিন্দগঞ্জে থানা পুলিশ অভিযানে ৮০০ পিস ইয়াবাসহ আটক ৫ স্বরুপকাঠীতে পৌরসভা নির্বাচনে‌ কাউন্সিলর প্রার্থী  সোলেমান শিকদার গণসংযোগে এগিয়ে রয়েছে। কুমিল্লার মানুষের সিদ্ধান্তে কুমিল্লা চলবে! মতবিনিময় সভায়-এমপি আ ক ম বাহার পটুয়াখালীতে ছাগলের ঘরে বাবার গলাকাটা লাশ উদ্ধার , ঘাতক ছেলে পলাতক! গাইবান্ধায়” আমরাই গড়বো আলোকিত জীবন ও সমাজ সমিতির উদ্যোগে মেধাবী শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ। নেশা মাদক সম্রাজ্যে ও কিশোর গ্যাংয়ের আস্তানা ত্রীমুখী থানার বাদুরা হাট। উজিরপুরে আসন্ন পৌরসভার নির্বাচনে বিএনপির প্রার্থী মাক্স বিতরণের মধ্যে গনসংযোগ। উজিরপুর পৌরসভার ৯নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী জি.এম.খাঁন শিপনের গণসংযোগ। লামায় পূর্ব শিলেরতুয়া নয়াপাড়ায়, মসজিদের আর্থিক সংকট!

ফুলপুরে দোকান মালিক কর্তৃক শিশু কর্মচারী বলৎকারের অভিযোগ!

তপু রায়হান রাব্বি, ফুলপুর -তারাকান্দা ময়মনসিংহ প্রতিনিধি: / ৩৫ Time View
Update : বুধবার, ১৮ নভেম্বর, ২০২০

এতদিন শোনা যেত নারী ও শিশু ধর্ষণ। এখন নারী ও শিশু ধর্ষণ বা নির্যাতনের শাস্তি মৃত্যুদণ্ড অথবা যাবজ্জীবন কারাদণ্ড। মানুষরূপী পশু গুলো এ রায়ে ভয় পেলেও এখন ছাড় দিচ্ছে না , অবুঝ ছেলেগুলোকে। আর এখন শোনা যাচ্ছে পুরুষ ধর্ষণ(সমকামী বা বলৎকার)। মানুষের মতোই হিংস্র পশুদের কাছ থেকে ছোট্ট সোনামনিরাও ছাড় পাচ্ছে না । এমনি ময়মনসিংহের ফুলপুর উপজেলার ১০ বওলা ইউনিয়নের বওলা বাজারে দোকান মালিক কর্তৃক ১০ বছর বয়সি দোকান কর্মচারী শিশু ছেলেকে বলৎকার (সমকামী) করার অভিযোগ উঠেছে। স্থানীয়ভাবে আপোষ ও ধামাচাপা দেওয়ার চেষ্টা ও লোকলজ্জার ভয়ে থানায় অভিযোগ করতে চাইছেন না শিশুটির অভিভাবকরা।

স্থানীয় এক মুরুব্বী জানান অভিযুক্ত আবার পরহেজগারি বেজায় নামাজী ও ঝানু ব্যবসায়ি।বয়স ৬০+ হলে কি হবে বুদ্ধিতে একেবারে গোলাম আজমি। শিশুটির পিতাসম মানুষটির কাছ থেকে মাত্র ১০ বছর বয়সেই প্রত্যক্ষ করলো জীবনের কদর্য রূপ, সমাজের পঙ্কিল দিক। যা ভাবলেই লজ্জায় গা শিউরে ওঠে!

নাম প্রকাশে অনিচ্ছুক আরেক ব্যবসায়ী জানান, আমি সত্যিই বাকরুদ্ধ! এমন ভালো মানুষী মুখোশের আড়ালে নরকের কীট!এক পাও কবরে চলে আসা বয়সে এসেও যার ভেতর থেকে কালো দূর করতে পারেনি তাকে ঘৃণা করতেও ঘৃণা হয়। কী ভাষায় বর্ণনা করা উচিত এই নিকৃষ্টতা আমার জানা নেই।

স্থানীয় এক যুবক জানান এই সমাজ যতোই আঙুল তুলুক, আমরা আছি ভিকটিমের পাশে।আমরা দাঁড়াবোই, সত্য কথাটি বলবোই!
স্থানীয় এক স্কুল শিক্ষক জানায়, যৌন হয়রানি ও এধরনের ঘটনা শুধু ভিকটিমেরই নয়, মানবতার বিরুদ্ধে চরম অপরাধ। যাদের কাছে থেকে সমাজ অপরাধ নির্মূলে ভূমিকা প্রত্যাশা করে তারাই যদি বলৎকার বা সমকামীর মতো ন্যাক্কারজনক কাজে লিপ্ত হয় তাহলে আমাদের হতাশা বাড়বেই,কমবে না এ লজ্জা সকলের। একুশ শতকে এসো আমরা মানসিকতা বদলাতে পারিনি।

সুস্থভাবে বেঁচে থাকার জন্য নিদেনপক্ষে নির্মল পরিবেশে বুক ভরে নিঃশ্বাস নেয়ার অধিকারটুকু মৌলিক অধিকারের মধ্যেই পড়ে। তাছাড়া প্রতিবেশীর ঘরের সামনে মলত্যাগ করলে দুর্গন্ধটা শুধু নিজের নাকেই লাগে না, রোগ বালাইয়ের আক্রমণেরও শিকার হতে হয়। আর যৌন-ব্যভিচার সর্বযুগে, সর্বধর্মমতে নিন্দনীয় নিকৃষ্ট পাপাচার। আমরা এই ঘটনার সুষ্ঠু বিচারের দাবি জানাই।

স্থানীয় এক ইউপি সদস্য জানান এমন ঘটনায় ক্রোধে, ঘৃণায় বিক্ষুব্ধতায় ফুঁসে উঠেছে সবাই।
দৃষ্টান্তমূলক শাস্তির দাবি এলাকার সুধি সমাজের।

নাম প্রকাশে অনিচ্ছুক বাজার ব্যবসায়ী সমিতির এক ব্যবসায়ী নেতা জানান। ঘটনাটি আমাদের সমস্ত ব্যবসায়ীদেরকে লজ্জার মুখে ফেলেছে। আমরা সিদ্ধান্ত নিয়েছি অভিযুক্ত ব্যবসায়ী বাজারে আর ব্যবসা পরিচালনা করতে পারবে না।আগামী ১৫ দিনের মধ্যে তার ব্যবসায়িক লেনদেন গুছিয়ে ব্যবসা গুটিয়ে নেওয়ার জন্য ব্যবসায়ী ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে চূড়ান্ত ভাবে জানিয়ে দেওয়া হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category