• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:১০ অপরাহ্ন

যুব সমাজের মেধা কাজে লাগান: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক / ২৯৫ বার পঠিত
আপডেট: বৃহস্পতিবার, ১২ নভেম্বর, ২০২০

দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার পাশাপাশি শান্তি বজায় রাখা, জঙ্গীবাদ, সন্ত্রাস, দুর্নীতি ও মাদকের হাত থেকে সমাজকে রক্ষা করতে সশস্ত্র বাহিনীর প্রতি নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গোয়েন্দা সংস্থা ডিজিএফআই-এর বিভিন্ন স্থাপনার উদ্বোধন করে সরকার প্রধান বলেন, যুব সমাজকে রক্ষা করতে পারলেই দেশের উন্নয়নে তাদের মেধা কাজে লাগানো যাবে।

সেনা গোয়েন্দা সংস্থা ডিজিএফআই-এর কর্মকর্তা-কর্মচারীদের জন্য ঢাকায় তৈরি হয়েছে দুটি ১৪ তলা ভবন এবং সাত তলা অফিসার্স মেস। গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দিয়ে স্থাপনাগুলোর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
মুক্তিযুদ্ধ পরবর্তী সময়ে বঙ্গবন্ধুর হাতে তৈরি সশস্ত্র বাহিনী ও প্রতিরক্ষা নীতিমালার উদাহরণ টেনে শেখ হাসিনা বলেন, একই পথ অনুসরণ করে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে বর্তমানের সশস্ত্র বাহিনী।

দেশের উন্নয়নে শান্তি বজায় রাখতে যথাযথভাবে দায়িত্ব পালনের জন্য সশস্ত্র বাহিনীর সদস্যদের প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী; জঙ্গীবাদ, সন্ত্রাস, দুর্নীতি ও মাদকমুক্ত সমাজ গড়তে কাজ করে যাওয়ার নির্দেশ দেন। প্রধানমন্ত্রী বলেন, ক্ষুধা ও দারিদ্রমুক্ত এবং উন্নত-সমৃদ্ধ দেশ গড়ে তোলাই তার সরকারের লক্ষ্য।


আরো পড়ুন