• সোমবার, ০৪ জুলাই ২০২২, ০৮:৩৩ অপরাহ্ন
শিরোনাম
কামরাঙ্গীরচরে দুই কিশোর গ্যাংয়ের সংঘর্ষে জীবন হত্যার অন্যতম কিশোর গ্যাং লিডার জনি গ্রেফতার নড়াইলে ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসের গলায় জুতার মালা দেয়ার ঘটনায়: ৪ জনের তিনদিন করে রিমান্ড মঞ্জুর গড়েয়া গরুর হাটে অতিরিক্ত খাজনা আদায়ের অভিযোগ ভারতীয় গরুতে সয়লাব সীমন্তবর্তী জেলা জয়পুরহাটে এডহক কমিটির বিধিবহির্ভূত কর্মকাণ্ড নিয়ে তোলপাড় হেতালিয়া মাধ্যমিক বিদ্যালয়। কুমিল্লায় বেকার তরুন ও যুবকদের স্বপ্ন দেখাচ্ছেন বরুড়ার প্রবাসী উদ্দোক্তা হানিফ এভিয়েশন প্রাইভেট লিমিটেডের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন ফারদিন। বাকলিয়া জুয়াড়ি আজিজ্যার নিয়ন্ত্রণে চলছে অটোরিক্সার টোকেন বাণিজ্য, কামাচ্ছে কাড়িকাড়ি টাকা। ত্রিশালে যুবলীগের চেয়ারম্যানের জন্মদিনে এমপি মাদানী “আমার স্বামীর কিছু হলে এই দায় কে নেবে?”-সংবাদ সম্মেলনে তাহমিয়া তাসনিম

মহেশপুরে দুই কৃষকের ৩ বিঘা জমির লাউগাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা!

আশরাফুল আলম, ঝিনাইদহ রিপোর্টার / ১৭৫ Time View
Update : বৃহস্পতিবার, ১২ নভেম্বর, ২০২০

ঝিনাইদহের মহেশপুরে কাজিরবেড় ইউপির কোলা গ্রামে গভীর রাতে আরিফুল ইসলাম ও সামাউল ইসলাম নামে দুই কৃষকের তিন বিঘা জমির লাউ গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা।এতে তাদের প্রায় দুই লক্ষ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে জানান।
ক্ষতিগ্রস্ত কৃষক আরিফুল ইসলাম ও সামাউল ইসলাম জানান,এনজিও থেকে কিস্তি তুলে ধার-দেনা করে বর্গা নিয়ে ৩ বিঘা জমিতে আমরা লাউ চাষ করেছিলাম। এ পর্যন্ত প্রায় ২ লক্ষ টাকা আমাদের খরচ হয়েছে। গাছ ভর্তি লাউ ধরেছে কিন্তুু একটি  লাউ ও বিক্রি করতে পারিনি। তারা আরো বলেন,আমাদের এমন ক্ষতি করার মত কোন শত্রু নেই,তবে যারা এমনটা করেছে আমাদের শুধু আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত করার জন্যই করেছে।
ক্ষতিগ্রস্ত কৃষকরা এই বিষয়ে লিখিত অভিযোগ দায়েরের প্রস্তুতি নিচ্ছেন। ফসল ক্ষতিকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও ক্ষতিগ্রস্ত কৃষকদের  সরকারি সাহায্য সহযোগিতা প্রদানের দাবীতে মানববন্ধন ও করেন স্থানীয় এলাকাবাসী।
এলাকাবাসী বলেন, তারা খুবই দরিদ্র অসহায় কৃষক তাদের নিজস্ব কোন চাষের জমি নেই,অন্যের জমি বর্গা নিয়ে এই লাউ চাষ টুকু করেছিল। দুর্বৃত্তরা তাও কেটে সাবাড় করে দিয়েছে। এখন তারা একেবারেই পথে বসে গেছে।তাদের কে যেন সরকার আর্থিক সহযোগিতা করেন।
কাজীরবেড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বি এম সেলিম রেজা বলেন,বর্তমান সময়ে কৃষকের এমন ক্ষতি কোনভাবেই মেনে নেয়া যায়না। আমি এটার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। যারা এমন ফসলি জমি ধ্বংস করেছে সেই সমস্ত দোষীদের অবিলম্বে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করে শাস্তি দেয়া হোক।সেই সাথে আমার ইউনিয়ন পরিষদ থেকে আগামীতে এই ক্ষতিগ্রস্ত চাষীদের জন্য যে সমস্ত কৃষি বীজ সার বরাদ্দ আসবে তা আমি তাদের দিয়ে সাহায্য করবো ইনশাআল্লাহ।
মহেশপুর থানার অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম জানান,এই বিষয়ে অভিযোগ পেলে অবশ্যই আইনগত ব্যবস্থা নেওয়া হবে। ক্ষতিগ্রস্ত কৃষক সামাউল ইসলাম ও আরিফুল ইসলাম বলেন,শেষ পর্যন্ত আমরা এই লাউ গুলো বিক্রি করতে পারলে আমাদের ৪ থেকে ৫ লক্ষ টাকা লাভ হত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category