• মঙ্গলবার, ১৮ মে ২০২১, ১০:২৮ পূর্বাহ্ন
Headline
চরকাওনায় গৃহবধুর ঝুলন্ত মরদেহ উদ্ধার পাঁচ ঘণ্টা আটকে রেখে থানায় নেওয়া হলো প্রথম আলোর রোজিনা ইসলামকে। মুক্তির দাবী বিএমএসএফের সাংবাদিক রোজিনাকে সচিবালয়ে অবরুদ্ধ, হেনস্থার বিচার ও মুক্তির দাবি বিএমএসএফ’র কোয়ারেন্টিনে থাকা তরুণীকে ধর্ষণের অভিযোগে পুলিশ কর্মকর্তা গ্রেফতার মাদারীপুরে স্পিডবোট দুর্ঘটনায় ২৬ জন নিহতের ঘটনায় প্রধান আসামি গ্রেপ্তার, জেলহাজতে প্রেরণ যশোরে ১০টি সোনার বার সহ পাচারকারী আটক যশোরের শার্শায় পিতার হাতে মেয়ে ধর্ষনের চেষ্টা পিতা আটক ইসরায়েলে ২৫০ কেজি বোমার ক্ষেপণাস্ত্র নিক্ষেপ দেশে করোনার যে চারটি ভ্যারিয়েন্ট পাওয়া গেছে ইসরায়েলের নৃশংস আগ্রাসনে নীরবতা ভাঙ্গলো রাশিয়ার

বাঁশখালীতে বিএমএসএফ নেতা আকরামের মধ্যস্থতায় আবারো ৩৪ জলদস্যূর আত্মসমর্পণ

নিজস্ব প্রতিবেদক / ১১৮ Time View
Update : বৃহস্পতিবার, ১২ নভেম্বর, ২০২০

ঢাকা বৃহস্পতিবার ১২ নভেম্বর ২০২০: ইতিপূর্বেকার অভিজ্ঞতা কাজে লাগিয়ে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়কারী এম এম আকরাম হোসেনের মধ্যস্থতায় বাঁশখালীর ৩৪ জলদস্যূকে এবার আত্মসমর্পণ করিয়েছেন। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের হাতে অস্ত্র জমাদানের মধ্য দিয়ে এসব জলদস্যূরা স্বাভাবিক জীবনে ফিরে যাচ্ছেন।

 

ইতিপূবর্বেও তিনি চার দফায় চট্টগ্রাম অঞ্চলের অস্ত্রসহ ১৬৬জন জলদস্যূ ও ১২৩ জন মাদক কারবারীকে আত্মসমর্পণ করাতে সক্ষম হন। তাঁর এই অভূতপূর্ব সাফল্যে একাধিকবার স্বরাস্ট্র মন্ত্রণালয় থেকে সনদ ও সম্মাণনা প্রদান করেছেন। বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাতা আহমেদ আবু জাফর এক প্রতিক্রিয়ায় বলেন, সাংবাদিকরা শুধু সংবাদই প্রকাশ করেনা। তাঁরা রাষ্ট্রের কাজেও অংশগ্রহন করতে পারেন। যার প্রকৃত উদাহরণ চট্টগ্রামের আকরাম। তিনি একাধিকবার জীবন-সংসারের ঝুঁকি নিয়ে এসব জলদস্যূ, অস্ত্র কারবারী, মাদক কারবারী গ্রুপের সাথে দফায় দফায় বৈঠক করে এরুপ শতশত বিপদগামী লোকজনকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে এনে কর্মসংস্থান সৃষ্টিতে উৎসাহিত করেছেন। আকরাম সারাদেশের সাংবাদিকদের আইকন।

 

আজ বৃহস্পতিবার সফলতার সাথে আত্মসমর্পণ পর্ব শেষে নিজ আইডিতে দেয়া অনুভূতি পাঠকদের উদ্দেশ্যে হুবহু তুলে ধরা হলো: আলহামদুলিল্লাহ, বাবাকে সাথে নিয়ে কাজের স্বীকৃতি গ্রহণ। আজ( ১২/১১/২০২০) চট্টগ্রামের বাঁশখালীতে আমার মধ্যস্থতায় র্যাব-৭ এর সহযোগিতায় ১১টি বাহিনীর ৩৪ জন জলদস্যু আত্মসমর্পণ করে। তারা স্বাভাবিক জীবনে ফেরার প্রত্যয় নিয়ে আত্মসমর্পণ করে। আত্মসমর্পণ অনুষ্ঠানের মধ্যস্থতা করায় মাননীয় স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু এমপি, র্যাবের অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোস্তফা সারওয়ার এবং র্যাব-৭ এর অধিনায়ক লেঃ কর্ণেল মশিউর রহমান জুয়েল মহোদয়ের কাছ থেকে সম্মাননা স্মারক গ্রহণ।

 

আমার জীবনে এই দিনটার জন্য অপেক্ষা করছিলাম। আজ আমার বাবা সহ সম্মাননা গ্রহণের সুযোগ করে দেয়ার জন্য র্যাব-৭ এর অধিনায়ক লেঃ কর্ণেল মশিউর রহমান জুয়েল মহোদয়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। সকলের প্রতি দোয়ার বিনীত অনুরোধ রইল। এক প্রতিক্রিয়ায় আকরাম হোসেন বলেন, আমার মধ্যস্থতায় যদি কেউ ভাল পথে ফিরে আসে তবে সমাজে শৃঙ্খলা ফিরে আসবে। এরুপ কর্মকান্ড অব্যাহত থাকবে কিনা এরুপ জবাবে তিনি সরকার চাইলে অব্যাহত রাখবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category