• শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০৮:১৯ অপরাহ্ন
শিরোনাম
কলম যুদ্ধে নামছে দৈনিক “দেশবাংলা”র এক ঝাঁক পেশাদার সংবাদকর্মী একতা মানবিক সোসাইটির পক্ষ থেকে সিলেট বাসীর মাঝে ত্রান সামগ্রী বিতরণ সাপাহারে কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ পাঁচবিবি পৌর নির্বাচনের বাছাই পর্বে প্রার্থীর সমর্থককে জোরপূর্বক উঠিয়ে নেওয়ায় প্রতিবাদে সংবাদ সম্মেলন সাঁথিয়া ভূমি অফিসের ময়লার ভাগাড়ে প্রধানমন্ত্রীর ছবি মির্জাগঞ্জে মাহিন্দ্রা ট্রাক্টর উল্টে চালক নিহত ময়মনসিংহ পিবিআই এর অভিযানে অটোরিক্সাসহ চোরচক্র গ্রেফতার সাপাহারে কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ নড়াইলে পিকআপের ধাক্কায় ইজিবাইক যাত্রীর মৃত্যু; পিকআপসহ চালক আটক করেছে পুলিশ নড়াইলে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে একজনকে কুপিয়ে খুন, আহত ৫; অতিরিক্ত পুলিশ মোতায়েন

বিজিবি সদর দপ্তর ১ নং গেট থেকে ২নং গেট পর্যন্ত সীমানা প্রাচীর এর সংস্কার প্রসংঙ্গে খোলা চিঠি

Reporter Name / ৩৬২ Time View
Update : মঙ্গলবার, ১০ নভেম্বর, ২০২০

স্টাফ রিপোর্টারঃসাখাওয়াৎ হোসেন শাহীন

মাননীয় প্রধানমন্ত্রী , রাজধানী কামরাঙ্গীর চর , লালবাগের একাংশ , হাজারীবাগ ও কেরানীগন্জের প্রায় ৫ লক্ষ লোকের যাতায়াত সেকশন -আজিমপুর কবরস্থান, নিউ মার্কেট এই রোড দিয়ে। যানজট , মানুষের জট এই রোডে চলাচলকারী মানুষের নিত্য দিনের সংঙ্গী । নিউ মার্কেট , নীলক্ষেত ,গাউসিয়া , চাঁদনীচক , এলিফ্যান্ট রোড , গুলিস্থান এর বিভিন্ন মার্কেটে বেশীরভাগ কর্মচারী ও দোকান মালিকদের বসবাস এই এলাকাতেই এছাড়া এই রোডেই আজিমপুর কবরস্থান , ভিকারুননেসা নূন স্কুল ও রায়হান স্কুল এর অবস্থান যার ফলে হাজার হাজার শীক্ষার্থী এবং অত্র এলাকার সকল মানুষের যাতায়াতের প্রধান রাস্তা এই পিলখানা ,স্টাফ কোয়ার্টার রোড দিয়েই ।

আমাদের যে কোন কাজে এলাকা থেকে বের হতে গেলেই এই রাস্তা দিয়েই বের হতে হয় , কিন্তু যানযটের কারনে সময় মত পৌঁছানো খুব কষ্ট সাধ্য হয়ে পড়ে। সবচেয়ে বড় সমস্যা এই টুকু রাস্তা হল সবার গন্তব্যের মাঝামাঝি পথে যার কারনে পায়ে হেটে যাওয়া সম্ভব হয় না আর এইটুকু রাস্তার কারনে এখানে রিক্সা, সি এন জি , লেগুনা ছাড়া কোন যানবাহন ই চলাচল করতে পাড়ে না । এই রোড়ের যানযটের কারনে কত লক্ষ কর্মঠ মানুষের কত লক্ষ কর্মঘন্টা নষ্ট হচ্ছে তা গবেষনাবিদরা ভাল বলতে পারবে,
অত্র এলাকার সকল মানুষের মৌলিক চাহিদার মতই একটি চাওয়া এই রাস্তার প্রসস্থ করন , যা খুব সহজেই সম্ভব শুধু বিজিবি ১নং গেট থেকে ২ নং বন্ধ গেট পর্যন্ত সীমানা প্রাচীরটা ৮-১০ ফুটের মত রাস্তা সম্প্রসারনের জন্য যদি জনসাধারণের দুর্ভোগের কথা চিন্তা করে ছেড়ে দেয়া হত যা অনেকটাই পরিত্যাক্ত বিজিবির সদর দফতর এর জন্য , তাহলে অত্র এলাকার সকল শ্রেনী পেশার মানুষদের চলাচলের জন্য কি যে উপকার হত তা বলে শেষ করা যাবে না , এই এলাকার মানুষদের জন্য এই রাস্তাটা সম্প্রসারণ পদ্মা সেতুর মতই গুরুত্বপূর্ণ ।

আমরা আশা করি বিজিবি জনগনের সুরক্ষায় অতন্দ্র প্রহরীর মত দেশের মানুষের জন্য দেশের সীমান্ত পাহারা দিয়ে জনগনের আস্থা অর্জন করেছে ঠিক তেমনি অত্র এলাকার মানুষের যাতায়াতের কথা চিন্তা করে এই রাস্তার সম্প্রসারণ করেও সকল জনগনের মনিকোঠায় থাকবে ।

পরিশেষে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা আপা আপনি বাংলার মানুষের এতোটাই প্রিয় এতটাই আত্বার আত্বীয় যে সকল মানুষ ছোট থেকে বড় সবাই আপনাকে আপা বলেই সকল সমস্যা , আবদার , দাবী , মান , অভিমান ও ভালবাসার কথা আপনার কাছে আমরা বলতে পারি , কারন আপনি তো প্রধানমন্ত্রী না আমাদের আপা ।

প্রিয় আপা আপনার সাথে সরাসরি দেখা করার ইচ্ছা থাকলেও উপায় নেই তাই এই এলাকার মানুষের অন্যতম প্রধান সমস্যাটা খোলা চিঠির মাধ্যমেই লিখলাম । জানি না আপনার কাছে পৌছাবে কি না ? আর এতটুকু বিশ্বাস রেখেই আমাদের আবদার টা তুলে ধরলাম যে আপনার কাছে পৌঁছালে অত্র এলাকার মানুষ একটা সমাধান পাবেই পাবে ইনশাআল্লাহ ।

সংযুক্তি ও অবগতি রইল
স্বরাষ্ট্র মন্ত্রনালয় ও মাননীয় মন্ত্রী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category