• মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ১১:৩৪ পূর্বাহ্ন

কুমিল্লা বরুড়ায় শত বছরের পুরনো মুক্তব দখল মুক্ত করতে ইউএনও’র কাছে আবেদন!

Reporter Name / ১৭২ Time View
Update : রবিবার, ১ নভেম্বর, ২০২০

আব্দুল্লাহ আল মামুন ভূঁইয়া-নিজস্ব প্রতিবেদকঃ- কুমিল্লার বরুড়ায় শত বছরের পুরনো একটি মুক্তব দখল মুক্ত করতে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে আবেদন জানিয়েছেন এলাকাবাসী।
রোববার(১নভেম্বর) ওই আবেদনটি করেন পশ্চিম আড্ডা বখতিয়ার খাঁ জামে মসজিদ ও ঈদগা কমিটির নবনির্বাচিত সভাপতি আমান উল্লা,নাছির উদ্দিনসহ স্থানীয় এলাকাবাসী।

জানা গেছে,উপজেলার পশ্চিম আড্ডায় শত বছরের প্রতিষ্ঠান খোদাইবাড়ি ফোরকানিয়া মাদ্রাসা জোর করে বন্ধ করে দিয়েছে ওই এলাকার এক মামলাবাজ আব্দুল লতিফ।স্থানীয়রা জানায় প্রায় ৮০- ১ শত বছর পূর্বে এই মাদ্রাসাটি কার্যক্রম চালিয়ে আসছে।মাদ্রাসাটির জায়গা ওয়াকফকৃত সম্পত্তি যাহা বি এস খতিয়ান ভূক্ত সম্পত্তি।এলাকাবাসী ক্ষোভের সাথে জানান,আমরা আমাদের কোমলমতি শিশুদেরকে এই মাদ্রাসায় দিনিয়া শিক্ষার জন্য পাঠাতাম,এখন তাদের পড়া লেখা বন্ধ।

একই এলাকার মামলাবাজ আব্দুল লতিফ মাদ্রাসার জমির নামে মিথ্যা মামলা দায়ের করে হয়রানি করে আসছে।এছাড়াও গত ২মাস আগে জোর করে মাদ্রাসার ছাত্রদেরকে বের করে দিয়ে মাদ্রাসায় তালা ঝুলিয়ে দিয়েছে।মাদ্রাসা ও শিক্ষার্থীদের পক্ষে কেউ কোন কথা বললে তাকেও মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে।এলাকাবাসীর দাবি অতি দ্রুত মাদ্রাসাটি খুলে দেওয়া হোক। অভিযোগের বিষয়ে বরুড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মুঠোফোনে জানানা তদন্ত করে এ বিষয়ে ব্যাবস্থা নিবো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category