• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ১১:৩৬ পূর্বাহ্ন

ব্রাহ্মণবাড়িয়ায় প্রথম অনলাইনে জিডি কার্যক্রম শুভ উদ্বোধন।

Reporter Name / ১৪১ Time View
Update : সোমবার, ২৬ অক্টোবর, ২০২০

অদ্য ২২-১০-২০২০ খ্রিঃ তারিখ ভার্চুয়াল পদ্ধতিতে অনলাইনে জিডি এন্ট্রি বিষয়ক “লষ্ট ও ফাউন্ড” প্রশিক্ষণের সমাপণী অনুষ্ঠান সম্পন্ন হয়। এর আগে গত ১৪-১০-২০২০ খ্রিঃ থেকে ১৬-১০-২০২০ খ্রিঃ তারিখ পযর্ন্ত ০৩ ব্যাপী এই প্রশিক্ষণ কর্মশালায় পুলিশ হেডকোয়ার্টার্স কর্তৃক পরিচালিত হয়েছে।

সমাপনী দিনে ভার্চুয়াল সভায় প্রধান অতিথি হিসাবে সংযুক্ত ছিলেন জনাব মোঃ শাহআলম, মাননীয় ডিআইজি, বাংলাদেশ পুলিশ, সিআইডি, ঢাকা। সভাপতিত্ব করেন জনাব মোহাম্মদ আনিসুর রহমান, পুলিশ সুপার, ব্রাহ্মণবাড়িয়া। এসময় জনাব মোঃ মোজাম্মেল হোসেন রেজা, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল), ব্রাহ্মণবাড়িয়া সহ সকল থানার অফিসার ইনচার্জগন উক্ত সমাপনী অনুষ্ঠানে সংযুক্ত ছিলেন।

ডিজিটাল পদ্ধতিতে এখন থেকে “লষ্ট ও ফাউন্ড” অ্যাপস ব্যবহার করে সাধারণ মানুষ খুব সহজে ঘরে বসেই চুরি হওয়া, হারানো ও প্রাপ্তি সংক্রান্ত জানমালের বিষয়সহ যে কোন বিষয়ে পুলিশের নিকট অভিযোগ করতে পারবে। সংশ্লিষ্ট থানা হতে অভিযোগকারীর অভিযোগের ধরন অনুসারে ব্যাবস্থা নেওয়া হবে এবং অভিযোগকারীরকে অবগত করা হবে। অভিযোগের বিষয়টি যদি জিডির যোগ্য হয় তাহলে সেটি জিডি নং এবং তদন্তকারী অফিসারের বিবরণীসহ অভিযোগকারীর ডিজিটাল জিডির কপি প্রেরন করা হবে। অভিযোগের বিষয়টি যদি মামলার যোগ্য (আমলযোগ্য অপরাধ) হয় সেক্ষেত্রে অভিযোগের প্রিন্ট কপি অথবা অভিযোগের কোড নং সহ আপনাকে থানায় উপস্থিত থাকতে হবে।

অভিযোগ করার জন্য যা প্রয়োজন :
• আপনার জাতীয় পরিচয়পত্র নম্বর অথবা জন্মসনদপত্র নম্বর অথবা পাসপোর্ট নম্বর।
• আপনার সচল মোবাইল।
• আপনার লাইভ ছবি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category