• বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১১:১৪ অপরাহ্ন

পটুয়াখালী জেলার আমখোলা ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রম শুরু হয়েছে।

/ ৩৬৩ বার পঠিত
আপডেট: শনিবার, ১৭ অক্টোবর, ২০২০

আনোয়ার হোসেন : পটুয়াখালী জেলার আমখোলা ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রম শুরু হয়েছে, অপরাধ প্রতিরোধে জনগণের সম্পৃক্ততা বাড়াতে বিট পুলিশিং কার্যক্রমের অফিস উদ্বোধন করা হয়েছে ।
১৭ অক্টোবর ২০২০ ইং রোজ শনিবার সকাল ১০ ঘটিকায়।

পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলার আমখোলা ইউনিয়নে ৪ নং বিট পুলিশিং অফিস উদ্বোধন করেন অতিরিক্ত জেলা পুলিশ সুপার জনাব মোহাম্মদ মাহফুজুর রহমান।
জানা গেছে, পুলিশি সেবা জনগণের দ্বারপ্রান্তে নিয়ে যেতে বিট পুলিশিং কার্যক্রমের যাত্রা।

“নারী ধর্ষন ও নির্যাতন বন্ধ করি,
নারী বান্ধব দেশ গড়ি” স্লোগানকে সামনে রেখে উপজেলার আমখোলা ইউনিয়নে বিট পুলিশিং অফিস উদ্বোধন করা হয়। এরপর আমখোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব কামরুজ্জামান মনির হোসেন এর সভাপতিত্বে আমখোলা ইউনিয়ন পরিষদের মিলনায়তনে সকাল ১০ঘটিকায় আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন উক্ত ইউনিয়নের মহিলা ইউপি সদস্য সহ সকল সদস্যগন এবং গ্রাম পুলিশ,বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক ও এলাকার সর্ব স্তরের জনগন।এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মাহফুজুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, নারী নির্যাতন ও ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড করায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।তিনি আরো বলেন,যারা সমাজে পুরুষ হিসেবে এসব অপকর্ম বা অপরাধ করে তাদের প্রতি ঘৃনা জানান তিনি।

প্রতিটি ইউনিয়নের গ্রাম পর্যায়ে বিট পুলিশিং অফিস চালু করা হয়েছে। পুলিশি সেবাকে জনগণের দোড়গোড়ায় নিয়ে যেতে আমাদের এ কার্যক্রম। তিনি আরও বলেন বিট পুলিশিংয়ের মাধ্যমে অপরাধ কমিয়ে আনতে জনগণের সঙ্গে পুলিশের নিবিড় সম্পর্ক তৈরি হবে। এতে মাদকসহ সব ধরনের সামাজিক অপরাধ নিয়ন্ত্রণ করা সম্ভব হবে।
অনুষ্ঠানটি পরিচালনা করেন ১নং আমখোলা ইউনিয়নের ছাত্রলীগের সাধারন সম্পাদক মোঃরেজাউল করিম বাবু।


আরো পড়ুন