• সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৮:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম
সংবাদ সংগ্রহকালে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় বিএমএসএফ’র নিন্দা ও প্রতিবাদ পাবনা- সিরাজগঞ্জ রোড এর উল্লাপাড়া উপজেলার বোয়ালিয়া নামক স্থানে এক সড়ক দুর্ঘটনায় ১ সেনা সদস্য নিহত রায়পুরে অজ্ঞাত কিশোরের লাশ উদ্ধার! ত্রিশালে যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত রোপা আমন চাষে কৃষকের কপালে দুশ্চিন্তার ভাঁজ বিএফইউজে নির্বাচিত নেতৃবৃন্দকে বিএমএসএফ’র অভিনন্দন ময়মনসিংহের ফুলপুর উপজেলা বিএমএসএফ এর সভাপতি মিজান সা: সম্পাদক রায়হান কমিটি ঘোষণা স্কুলছাত্রী অপহরণের ঘটনায় শিক্ষক গ্রেফতার পূজামণ্ডপে হামলায় আমাদের নেতাকর্মী জড়িত নয় : ভিপি নুরুল হক নুর ১৫-১৮ বছরের অবিবাহিত মেয়ে থাকলে প্রতি মাসে পাবেন ৩০ কেজি চাল

মুসলিমবিদ্বেষের পৃষ্ঠপোষক ভারত: জাতিসংঘে ইমরান !

Reporter Name / ১৮২ Time View
Update : সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০
ইমরান খাঁন

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান অভিযোগ করেছেন, ভারতে রাষ্ট্রের পৃষ্ঠপোষকতায় মুসলিম বিদ্বেষ ছড়িয়ে পড়ছে। সেখানে রাষ্ট্রীয় মদদে মসজিদ ধ্বংস করা হয়, মুসলিমদের হত্যা করা হয়। জাতিসংঘে সাধারণ অধিবেশনে ভার্চুয়াল বক্তৃতায় এমন অভিযোগ করেন তিনি। জাতিসংঘের সংবাদবিষয়ক ওয়েবসাইট ইউএন নিউজে প্রকাশিত এক খবরে এসব কথা বলা হয়েছে।

ওই খবরে বলা হয়, করোনা ভাইরাসের কারণে এ বছর কোনো দেশের নেতৃবৃন্দকে জাতিসংঘের সদরদপ্তরে যেতে হচ্ছে না। তারা নিজ দেশ থেকে ভিডিও লিংকের মাধ্যমে বক্তব্য দিচ্ছেন। বক্তব্যে ইমরান খান ভারতকে আঞ্চলিক শান্তি বিনষ্টের জন্যও দায়ী করেন। জম্মু-কাশ্মীর নিয়ে যে অস্থিতিশীলতা রয়েছে তা সমাধানে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের হস্তক্ষেপ কামনা করেন তিনি।

ইমরান খান বলেন, আন্তর্জাতিক আইন অনুসারে জম্মু-কাশ্মীরের বিরোধ নিষ্পত্তি না হওয়া পর্যন্ত দক্ষিণ এশিয়ায় স্থায়ী শান্তি ও স্থিতিশীলতা আসবে না। এ জন্য ভারত সরকারের গেলো ৫ আগস্টের সিদ্ধান্ত বাতিল করে সংকটের শান্তিপূর্ণ সমাধানের আহ্বান জানিয়েছেন তিনি।

সাবেক এই পাকিস্তানি ক্রিকেটার আরও বলেন, আমরা শুধু করোনা ভাইরাসকে নিয়ন্ত্রণই করিনি বরং অর্থনীতিও স্থিতিশীল রেখেছি। একই সঙ্গে দেশের অত্যন্ত দরিদ্র জনগোষ্ঠীকেও চলমান মহামারীর ছোবল থেকে রক্ষা করেছেন বলে দাবি করেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category