মুসলিমবিদ্বেষের পৃষ্ঠপোষক ভারত: জাতিসংঘে ইমরান !

0
95
ইমরান খাঁন

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান অভিযোগ করেছেন, ভারতে রাষ্ট্রের পৃষ্ঠপোষকতায় মুসলিম বিদ্বেষ ছড়িয়ে পড়ছে। সেখানে রাষ্ট্রীয় মদদে মসজিদ ধ্বংস করা হয়, মুসলিমদের হত্যা করা হয়। জাতিসংঘে সাধারণ অধিবেশনে ভার্চুয়াল বক্তৃতায় এমন অভিযোগ করেন তিনি। জাতিসংঘের সংবাদবিষয়ক ওয়েবসাইট ইউএন নিউজে প্রকাশিত এক খবরে এসব কথা বলা হয়েছে।

ওই খবরে বলা হয়, করোনা ভাইরাসের কারণে এ বছর কোনো দেশের নেতৃবৃন্দকে জাতিসংঘের সদরদপ্তরে যেতে হচ্ছে না। তারা নিজ দেশ থেকে ভিডিও লিংকের মাধ্যমে বক্তব্য দিচ্ছেন। বক্তব্যে ইমরান খান ভারতকে আঞ্চলিক শান্তি বিনষ্টের জন্যও দায়ী করেন। জম্মু-কাশ্মীর নিয়ে যে অস্থিতিশীলতা রয়েছে তা সমাধানে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের হস্তক্ষেপ কামনা করেন তিনি।

ইমরান খান বলেন, আন্তর্জাতিক আইন অনুসারে জম্মু-কাশ্মীরের বিরোধ নিষ্পত্তি না হওয়া পর্যন্ত দক্ষিণ এশিয়ায় স্থায়ী শান্তি ও স্থিতিশীলতা আসবে না। এ জন্য ভারত সরকারের গেলো ৫ আগস্টের সিদ্ধান্ত বাতিল করে সংকটের শান্তিপূর্ণ সমাধানের আহ্বান জানিয়েছেন তিনি।

সাবেক এই পাকিস্তানি ক্রিকেটার আরও বলেন, আমরা শুধু করোনা ভাইরাসকে নিয়ন্ত্রণই করিনি বরং অর্থনীতিও স্থিতিশীল রেখেছি। একই সঙ্গে দেশের অত্যন্ত দরিদ্র জনগোষ্ঠীকেও চলমান মহামারীর ছোবল থেকে রক্ষা করেছেন বলে দাবি করেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here