• শনিবার, ১৫ মে ২০২১, ০২:৩৮ অপরাহ্ন

পাবনা-৪ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে

Reporter Name / ১৪৮ Time View
Update : শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২০
পাবনা-৪ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে
পাবনা-৪ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে

পাবনা-৪ সংসদীয় আসনের উপনির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। শনিবার (২৬ সেপ্টেম্বর) সকাল ৯টায় ভোটগ্রহণ শুরু হয়। চলবে একটানা বিকেল ৫টা পর্যন্ত। নির্বাচনী এলাকার ১২৯টি ভোট কেন্দ্রে ভোট নেওয়া হবে।

নির্বাচন ঘিরে প্রশাসনের তরফ থেকে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচনে এগারোশ’ পুলিশ সদস্য, ১ হাজার ৫৪৮ জন আনসার সদস্য ও ১০ প্লাটুন বিজিবি মোতায়েন রয়েছে। দায়িত্বে রয়েছেন নির্বাহী ম্যাজিষ্ট্রেটের একাধিক টিম।

এদিকে ভোট উপলক্ষে শুক্রবার (২৫ সেপ্টেম্বর) সকল ভোট কেন্দ্রে নির্বাচনী উপকরণ পাঠানো হয়। এছাড়া ১২৯টি ভোট কেন্দ্রের মধ্যে ৮৫টি কেন্দ্রকে গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

গত ২ এপ্রিল পাবনা-৪ আসন থেকে বারবার নির্বাচিত সংসদ সদস্য সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলু মৃত্যু বরণ করেন। এরপর আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। টানা ২৫ বছর ধরে আসনটি ধরে রেখেছে আওয়ামী লীগ।

ঈশ্বরদী জংশন, ইপিজেডের পাশাপাশি নির্মাণাধীন দেশের সবচেয়ে ব্যয়বহুল রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের কারণসহ ভৌগলিক ও অর্থনৈতিক দিক থেকে বেশ গুরুত্বপূর্ণ পাবনা-৪ আসন। ঈশ্বরদী ও আটঘরিয়া উপজেলার দুই পৌরসভা ও ১২ ইউনিয়ন নিয়ে গঠিত পাবনা-৪ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৮১ হাজার ১১২ জন। ভোট কেন্দ্র ১২৯টি।

নির্বাচনে আওয়ামী লীগ থেকে ঈশ্বরদী উপজেলার চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাসকে, বিএনপি থেকে দলটির চেয়ারপার্সনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, জাতীয় পার্টি থেকে জেলা কমিটির কার্যকারী সদস্য রেজাউল করিম খোকনকে মনোনয়ন দেওয়া হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category