• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:৪৯ অপরাহ্ন

‘রংপুরকে ডিজিটাল ইকোনমিক হাব হিসেবে গড়ে তোলা হবে’

/ ২৭৯ বার পঠিত
আপডেট: বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০

রংপুরকে ডিজিটাল ইকোনমিক হাব হিসেবে গড়ে তোলা হবে বলে মন্তব্য করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি। আইটি খাতে যুব সমাজের আত্ম-কর্মসংস্থানের জন্য সারাদেশে, হাইটেক পার্ক, শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার স্থাপন করা হচ্ছে বলে জানান তিনি, বৃহস্পতিবার বিকেলে রংপুরের পীরগঞ্জের লালদিঘিতে নির্মাণাধীন শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

এসময় তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন অনুযায়ী বৈষম্যমুক্ত দেশ ও বিকেন্দ্রীকরণের কাজ করে যাচ্ছেন। তিনি ঢাকার বাহিরে হাজার হাজার গ্রামের উন্নয়ন হলে দেশের উন্নয়ন হবে বলে বিশ্বাস করেন। সেজন্য সারা দেশে সফটওয়্যার টেকনোলজি পার্ক, হাইটেক পার্ক নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এক সময়ের অবহেলিত উত্তরবঙ্গের বেকারদের কর্মসংস্থানের লক্ষ্যে রংপুরকে ডিজিটাল ইকোনমিক হাব করবে সরকার।

রংপুরের সব শিক্ষা প্রতিষ্ঠানে শেখ রাসেল ডিজিটাল কম্পিউটার ল্যাব গড়ে তোলা হবে। স্কুল অব ফিউচার নামে নতুন প্রকল্প হাতে নিয়েছে সরকার। প্রত্যেকের সন্তান যেন ডিজিটাল দুনিয়ার সাথে নিজেকে খাপ খাইয়ে নিতে পারে সেজন্য দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে আমরা কাজ করে যাচ্ছি।

এরপর পীরগঞ্জ উপজেলা অডিটরিয়ামে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টারের উদ্বোধন করেন, অনুষ্ঠানের প্রধান অতিথি জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি।

জেলা প্রশাসক আসিব আহসানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন- আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি। অন্যদের মধ্যে বক্তব্য দেন- বিভাগীয় কমিশনার আবদুল ওয়াহাব ভূঞা, পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার, পীরগঞ্জ পৌর মেয়র তাজিমুল ইসলাম শামীম, জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, সহসভাপতি একেএম ছায়াদত হোসেন বকুল, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম রাজুসহ অন্যরা। এ সময় শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টারের জন্য অধিগ্রহণ করা জমির মালিকদের মাঝে চেক বিতরণ করা হয়। সকালে বিশিষ্ট পরমানু বিজ্ঞানী ড. এম ওয়াজেদ মিয়ার কবরে পুষ্পার্ঘ অপর্ণসহ কবর জিয়ারত করেন প্রতিমন্ত্রী পলক।


আরো পড়ুন