• বুধবার, ১৬ জুন ২০২১, ০৭:৩৭ অপরাহ্ন
শিরোনাম
শ্রীপুর উপজেলা সাংবাদিক নির্যাতন প্রতিরোধ ৯ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি ঘোষণা মুজিববর্ষ উপলক্ষে বিএমএসএফ’র উদ্যোগে দোহারে বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন নিয়ামতপুরে ২০ কেজি গাঁজাসহ আটক-২ নওগাঁর নিয়ামতপুরে আলোচিত সেই সুলতানা ও তার বোন আটক নওগাঁ সাপাহার করোনার টিকা নেওয়ার কথা বলে সর্বস্ব ৮০ শতক জমি লুটল ছেলে ! মধুখালীতে ‘ব্র্যাক মাইগ্রেশন ফোরামে’র কমিটি গঠন ফরিদপুরের মধুখালীতে ইনসুরেন্স কর্মিকে গণধর্ষন। থানায় মামলা আটক -৫ সাদুল্লাপুরে পানিতে ডুবে কিশোরের মৃত্যু ! গোবিন্দগঞ্জ থানা পুলিশী তৎপরতায় ৫ ঘন্টার মধ্যে চুরি যাওয়া ৮ লাখ ৬ হাজার টাকা উদ্ধার “আমাকে চেনেন? আমি স্বাস্থ্য মন্ত্রীর লোক! গ্রাহককে ব্যাংক ম্যানেজারের হুমকি !

ইসরায়েল-বাহরাইন কূটনৈতিক সম্পর্ককে স্বাগত জানালো মিসর ও আমিরাত

Reporter Name / ১৭৪ Time View
Update : শনিবার, ১২ সেপ্টেম্বর, ২০২০
ইসরায়েল-বাহরাইন কূটনৈতিক সম্পর্ককে স্বাগত জানালো মিসর ও আমিরাত
ইসরায়েল-বাহরাইন কূটনৈতিক সম্পর্ককে স্বাগত জানালো মিসর ও আমিরাত

অবৈধ ইহুদি রাষ্ট্র ইসরায়েলের সঙ্গে বাহরাইনের পূর্ণ কূটনৈতিক সম্পর্ক স্থাপন ও সম্পর্ক স্বাভাবিকীকরণের বিষয়টিকে স্বাগত জানিয়েছে সংযুক্ত আরব আমিরাত ও মিসর। শুক্রবার রাতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দুই দেশের মধ্যে সম্পর্ক স্বাভাবিকীকরণের ঘোষণা দেন।

এরপরই মিসরের স্বৈরশাসক আব্দেল ফাত্তাহ আস-সিসি এক টুইটবার্তায় বাহরাইনকে অভিনন্দন জানিয়ে বলেন, ইসরায়েল-বাহরাইন সমঝোতা মধ্যপ্রাচ্যে শান্তি প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। আর বিষয়টিকে অতি গুরুত্বপূর্ণ হিসেবে আখ্যায়িত করেছেন সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র হেন্দ আল-ওতাইবা।

এক টুইটারে তিনি দাবি করেছেন, এই সমঝোতার ফলে মধ্যপ্রাচ্যে উত্তেজনা প্রশমন ও স্বস্তির পরিবেশ ফিরে আসবে।

গত মাসে একই ধরনের সম্মতিতে পৌঁছায় ইসরায়েল ও সংযুক্ত আরব আমিরাত। সম্পর্ক স্বাভাবিক করতে আগামী ১৫ সেপ্টেম্বর হোয়াইট হাউজে আনুষ্ঠানিকভাবে চুক্তিতে সই করবে তারা।

তৃতীয় আরব দেশ হিসেবে ইসরায়েলের সঙ্গে চুক্তিতে জড়ায় আমিরাত। এর আগে মিসর ও জর্ডান ইসরায়েলের সঙ্গে চুক্তি করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category