• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৫৩ পূর্বাহ্ন

সেনবাগে আগুনে ১৬টি দোকান ছাই, আহত-20

/ ২৯৮ বার পঠিত
আপডেট: রবিবার, ৬ সেপ্টেম্বর, ২০২০

নোয়াখালীর সেনবাগ উপজেলার ছাতারপাইয়া বাজারে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আগুনে ১৬টি দোকান ভস্মিভ‚ত হয়েছে। দোকানগুলোতে থাকা মূল্যবান মালামাল পুড়ে অন্তত ১০ কোটি টাকার ÿয়ÿতি হয়েছে বলে দাবী ÿতিগ্রস্থদের। আগুন নিভাতে গিয়ে আহত হয়েছে অন্তত ২০জন। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন উপজেলা ও থানা প্রশাসন। রবিবার দুপুর ২টার দিকে ছাতারপাইয়া বাজারে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

বাজারের রনি গার্মেসের মালিক ব্যবসায়ী দ্বীন মোহাম্মদ রহিম জানান, জুহুরের নাম পড়ে তিনি মসজিদ থেকে বের হয়ে বাজারের ভিতরে ভিতর থেকে আগুন ধোয়া আসতে দেখা যাচ্ছে । মনে হচ্ছে জনতা লন্ডীতে থেকে ধোয়া উড়ছে। এসময় বাজারের দোকানগুলো বন্ধ ছিল। কিছু বুঝে উঠার আগে দোকনটিতে আগুন ধরে যায়। এসময় তিনি চিৎকার করলে আসপাশের ব্যবসায়ী ও লোকজন ছুঁটে এসে আগুন নিয়ন্ত্রণ করার চেষ্টা করেন। কিন্তু আগুন মুহুর্ত্বের মধ্যে পাশের মদিনা ফার্মেসী, আলøারদান ফল, আবুল খায়ের জেনারেল, আল আমিন ফার্মেসী, আমির স্টোর, জহির টেলিকম, আলøাহ ভরসা স্টোর, খাজা বেকারী, মদিনা ইলেক্ট্রিক, বিজয় ফার্মেসী ও হোসেন স্টোরসহ কয়েকটি দোকানে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে চৌমুহনী, চাটখিল ও সোনাইমুড়ী ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে ২টা সাড়ে ৪টায় প্রায় আড়াই ঘন্টা আগুন নিয়ন্ত্রণে আনলেও দোকান ও দোকানগুলোতে থাকা মূল্যবান মালামাল এবং নগদ টাকা পয়সা সব পুড়ে ছাই হয়ে গেছে।

আগুন নেভাতে গিয়ে ব্যবসায়ী সাহাদাৎ হোসেন ও জাহাঙ্গীর আলম সহ অন্তত ২০জন জন আহত হয়েছে বলে জানাগেছে।  আহতদের মধ্যে কয়েক জনকে বিভিন্ন হাসপাতলে ও বেশ কয়েক জনকে  স্থানীয় ভাবে চিকিৎসা দেওয়া হচ্ছে। তাৎÿনিক ভাবে তাদের নাম ও পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। আগুনের খবর পেয়ে সাথে সাথে সেনবাগ উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার ÿেমালিকা চাকমা, বেগমগঞ্জ সার্কেল এস পি সাহজাহান শেখ, সেনবাগ ও সোনাইমুড়ী থানার অফিসার ইনচার্জ আবদুল বাতেন মৃধা, গিয়াস উদ্দিন সহ  উপজেলা বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

চৌমুহনী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. জহিরুল ইসলাম জানান, খবর পেয়ে চৌমুহনী, চাটখিল ও সোনাইমুড়ী ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় দুই ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সÿম হয়েছে। আগুনের সূত্রপাত ও ÿয়ÿতির পরিমাণ তদন্ত শেষে বলা যাবে।


আরো পড়ুন