• শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০১:৪৩ পূর্বাহ্ন
Headline
কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় ২ তরুণ সংগঠক নিহত, আহত ১ শ্রীনগর পুরাতন ফেরীঘাট ফুটওভার ব্রীজের দাবীতে মানববন্ধন! ঢাকায় মাদ্রাসা ছাত্রদের উপর পুলিশের হামলা ও গ্রেফতারের প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়ায় বিক্ষোভ! ইসলামী আন্দোলনের আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থীর দোয়া ও সহযোগিতা কামনা কুমিল্লায় ভারতীয় শাড়ী পাচারকালে ৭জন গ্রেফতার কুমিল্লা ব্রাহ্মণপাড়ায় মাক্স না পরায় বিভিন্ন এলাকায় ভ্রাম্যমানের জরিমানা! যারা জনগণের সাথে ছিলো আজ তাঁরাই বাতিলের তালিকায় করোনা ডিজাস্টার ম্যানেজমেন্ট নিয়ে রিসার্চ হলে শেখ হাসিনার নাম সেখানে লেখা হবে: আ ক ম বাহাউদ্দীন বাহার গলাচিপার আমখোলায় বাস ও অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ, নিহত ১ মৃত ব্যক্তির পরিচয় পেতে শেয়ার করুন! কৃষি পুনর্বাসন ও প্রণোদনা কর্মসূচিতে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ।

রাজধানীর করোনা ইউনিটের ভিন্ন ভিন্ন চিত্র

Reporter Name / ৩৮ Time View
Update : রবিবার, ৬ সেপ্টেম্বর, ২০২০
রাজধানীর করোনা ইউনিটের ভিন্ন ভিন্ন চিত্র
রাজধানীর করোনা ইউনিটের ভিন্ন ভিন্ন চিত্র

রাজধানীর দুটো হাসপাতালে করোনা ইউনিটের ভিন্ন ভিন্ন চিত্র। কোথাও গুরুতর রোগীর সংখ্যা বেশী আবার কোথাও আইসোলেশনেও জায়গা হচ্ছে না রোগীদের। এরই মধ্যে রোগীর অভাবে কয়েকটি কোভিড হাসাপাতাল বন্ধ করার কথা ভাবছে সরকার। তবে সময় নিয়ে পর্যায়ক্রমে তা বন্ধ করার পরামর্শ চিকিৎসকদের।

দেশে করোনা সংক্রমণের গেল দুই সপ্তাহের চিত্র বিশ্লেষণ করে দেখা যাচ্ছে, আক্রান্ত ও মৃতের সংখ্যা কিছুটা কমতির দিকে। আবার সরকারি বিভিন্ন হাসপাতালে রোগীর সংখ্যাও কম। এমনকি ৬২ শতাংশ শয্যা খালি রয়েছে বলে জানা যায়। এই বাস্তবতায় দেশের কিছু কিছু করোনা হাসাপাতাল বন্ধ করার কথা ভাবা হচ্ছে বলে জানায় স্বাস্থ্য মন্ত্রণালয়।

 

তবে সরেজমিনে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে গিয়ে দেখা যায়, এ হাসপাতালের করোনা ইউনিটে ২০০ জনের বেশী গুরুতর আক্রান্ত রোগী ভর্তি আছে। কোষাধ্যক্ষ জানান, আইসোলেশন বিভাগ বন্ধ করার সিদ্ধান্ত নিলেও এখনই বন্ধ হচ্ছে না কোভিড ইউনিট।

শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিত্র উল্টো। এখানে ২০০ শয্যার কোভিড ইউনিটে রোগী ভর্তি আছে মাত্র ৯৪ জন। তবে আইসোলেশন বিভাগ রোগীতে পরিপূর্ণ। কর্তব্যরত চিকিৎসক জানান, এই মুহুর্তে করোনা ইউনিট বন্ধ করা অনুচিত। তবে পর্যায় ক্রমে দীর্ঘ সময় নিয়ে করোনা হাসপাতাল বন্ধ করা যেতে পারে বলে মত চিকিৎসকদের।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category