• বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:৪৩ পূর্বাহ্ন

ভাণ্ডারিয়ায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সংবাদ সম্মেলন

/ ২৯৫ বার পঠিত
আপডেট: বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০১৯

মোঃ বাদল পিরোজপুর প্রতিনিধিঃ ভান্ডারিয়ায় গতকাল বুধবার দুপুরে উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য অধিদপ্তরের উদ্যোগে মৎস্য অফিস কার্যালয়ে ১৭জুলাই থেকে আগামী ২৩জুলাই পর্যন্ত জাতীয় মৎস্য সপ্তাহ পালন উপলক্ষে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে “ মাছ চাষে গড়ব দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এ শ্লোগানে মৎস্য সেক্টরের সমৃদ্ধি’সুনীল অর্থনীতির অগ্রগতি এ প্রতিপাদ্য বিষয়ের উপর বক্তব্য রাখেন উপজেলা মৎস্য কর্মকর্তা মো. গোলাম মোস্তফা।

এছাড়াও সপ্তাহ ব্যপি কর্মসূচিতে র‌্যলি, সভা, মাছের পোনা অবমুক্ত করা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এ বিষয়ে জনসচেতনতা বৃদ্ধিমূলক সভাসহ বভিন্ন কর্মসূচি পালন ছাড়াও শেষ দিনে পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।
সম্মেলনে ২০১৭-’১৮অর্থ বছরের পরিসংখ্যান তুলে সম্মেলনে তিনি উল্ল্যেখ করেন, ২৬৫জন মাছ চাষিকে কারিগরি প্রশিক্ষন দেয়া হয়। তা ছাড়া সংশ্লিষ্ট দপ্তর থেকে প্রাপ্ত ১লাখ টাকা থেকে ৪৩০ কেজি মাছের পোনা উপজেলার ৩০টি পুকুরে অবমুক্ত করেন।

এছাড়া ইলিশের প্রজনন মৌসুমে ৪৫টি মোবাইল কোর্ট পরিচালনা কালে বহু জাল জব্ধ শেষে অগ্নি সংযোগ,দোষীদের বিভিন্ন মেয়াদে জেল এবং ৯৬হাজার টাকা জরিমানা আদায় করে রাষ্ট্রিয় কোষাগারে জমা করা হয়। এসময় অন্যান্যের মধ্যে উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. আবু জাফর হাওলাদার, সাংবাদিক কাজী ফজলুর রহমান, শফিকুল ইসলাম মিলন, রিয়াজ মাহাম্মুদ মিঠু, শঙ্কর জীৎ সমদ্দার, শামসুল ইসলাম আমিরুল,মো. জুয়েল, সগির হোসেন, তরিকুল ইসলাম, রফিকুল ইসলাম বাদল সহ বিভিন্ন জাতীয় আঞ্চলিক পত্রিকায় কর্মরত ১৫জন সাংবাদিক উপস্থিত ছিলেন


আরো পড়ুন