• রবিবার, ২৫ জুলাই ২০২১, ০২:৪৪ অপরাহ্ন

র‌্যাগ ডে নিষিদ্ধ করলো ঢাবি

Reporter Name / ১৮৪ Time View
Update : বুধবার, ২ সেপ্টেম্বর, ২০২০
র‌্যাগ ডে নিষিদ্ধ করলো ঢাবি
র‌্যাগ ডে নিষিদ্ধ করলো ঢাবি

‘র‌্যাগ ডে নামে অমানবিক, নিষ্ঠুর ও নীতিবহির্ভূত উৎসব’ জানিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে চার বছরের সম্মান কোর্স শেষে শিক্ষার্থীদের র‌্যাগ ডে অনুষ্ঠান নিষিদ্ধ করেছে প্রশাসন।

বুধবার (২ সেপ্টেম্বর) প্রশাসনিক ভবনে অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চ্যুয়াল ক্লাসরুমে ভার্চ্যুয়াল প্ল্যাটফর্ম ব্যবহারের মাধ্যমে একাডেমিক কাউন্সিলের এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এতে সভাপতিত্ব করেন। সভায় প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় চেয়ারম্যান, ইনস্টিটিউটের পরিচালক একাডেমিক পরিষদের তিন শতাধিক সদস্য সংযুক্ত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সভায় ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কথিত ‘র‌্যাগ ডে নামে অমানবিক, নিষ্ঠুর ও নীতিবহির্ভূত উৎসব আয়োজন নিষিদ্ধ এবং বিশ্ববিদ্যালয়ের প্রতিটি অনুষদে ইথিক্যাল রিভিউ কমিটি গঠন করার সুপারিশ করা হয়েছে। অনুষদ/বিভাগ/ইনস্টিটিউটকে স্বাস্থ্যবিধি অনুসরণ করে সমন্বিতভাবে অসমাপ্ত পরীক্ষা গ্রহণ ও চূড়ান্ত ফলাফল প্রকাশের অনুমোদন দেওয়া হয়।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ পূর্তি ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে মৌলিক গবেষণা প্রকল্প গ্রহণ ও গবেষণাধর্মী প্রকাশনার উপর গুরুত্বারোপ করা হয়।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা সেপ্টেম্বর ০


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category