• বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ১২:৫২ অপরাহ্ন




ভাণ্ডারিয়ায় অপরাধ দমনে পুলিশের কাছে আম জনাতা অভযিোগ বক্সে অভিযোগ বক্স স্থাপন

/ ২৪৯ বার পঠিত
আপডেট: বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০১৯

বাদল পিরোজপুর প্রতিনিধিঃ অপরাধ দমন ও প্রতিরোধে নজরদারি বৃদ্ধির পাশাপাশি উপজেলাবাসী কাছ থেকে তথ্য সংগ্রহে এবার ভান্ডারিয়ায় পুলিশের উদ্দ্যোগে বসানো হয়েছে অভিযোগ বাক্স।

উপজেলার গুরুত্বপূর্ণ পয়েন্টে এসব অভিযোগ বাক্স স্থাপন করা হয়েছে। এসব বাক্সে যে কেউ গুরুত্বপূর্ণ তথ্য লিখে জানাতে পারবে। অপরাধ দমনে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন এবং অপরাধীদের সনাক্ত সহজতর হবে বলে পুলিশের আশা। রোববার বিকেলে ওসির বরাত দিয়ে উপজেলার বিভিন্ন ইউনিয়নে মাইকিং করা হয়েছে। তথ্য প্রদানকারীদের নাম প্রকাশ না করার সর্তে মাইকিংয়ে উল্ল্যেখ করা হয় স্থানীয় বাসস্ট্যান্ড, পৈকখালী বাজার, চরখালী ফেরিঘাট সংলগ্ন গোল চত্বর, ইকড়ি বাজার, ধাওয়া, তেলিখালীসহ বিভিন্ন জনগুরুত্বপূর্ণ এলাকায় এ অভিযোগ বাক্স স্থাপন করা হয়েছে। এদিকে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান র‌্যাব- ৮ বরিশাল এর উদ্যোগে ভা-ারিয়া পৌর শহরের বাসস্ট্যান্ড কালিমা চত্বরের ঈগল কাউন্টার সংলগ্ন একটি বৈদ্যুতিক খুটির সাথে অপরাধীদের তথ্য প্রদানের জন্য অভিযোগ বাক্স এবং সংশ্লিষ্ট দপ্তরের ফোন নম্বর সম্বলিত বিলবোর্ড লাগানো হয়েছে।

এ বিষয়ে ভান্ডারিয়া থানায় সদ্য যোগদানকৃত ওসি মাকসুদুর রহমান জানান, ভান্ডারিয়ায় মাদকের ছোবল নিয়ন্ত্রনে তার জিরো টর্লারেন্স অবস্থান। আপরাধ দমনে গুরুত্বপূর্ণ পয়েন্টে অভিযোগ বাক্স স্থাপন করা হয়েছে। তিনি বলেন, অনেকে অপরাধের নানা তথ্য দিতে চান, তবে নানা কারণে তা পাওয়া যায় না। বাক্স স্থাপনের ফলে সাধারণ মানুষ নির্বিঘ্নে সব অপরাধের তথ্য ওই বাক্সে জমা দিতে পারবে। পুলিশের পক্ষেও অপরাধিদের সনাক্তকরণের কাজ সহজ হবে।





আরো পড়ুন