সাবেক গোয়েন্দা প্রধানের জামাতা গ্রে’ফতার, আ’তঙ্কে সৌদি যুবরাজ!

0
91

অনলাইন ডেস্কঃ- সৌদি আরবের সাবেক গোয়েন্দা প্রধান সাদ আল-জাবরিকে হাতে পেতে ম’রি’য়া হয়ে উঠেছেন সৌদি যুবরাজ। এ কারণেই আল-জাবরির দুই ছেলের পর এবার তার জামাতাকে গ্রে’ফ’তার করেছে সৌদি পুলিশ।

বুধবার এমনটাই দাবি করেছে তার পরিবার। এর আগে গত মার্চে সৌদি সরকার জাবরির দুই সন্তান ও ভাইকে গ্রে’ফ’তার করা হয়। তার পরিবারের ধারণা, তাকে কানাডা থেকে দেশে ফিরতে বাধ্য করতে আত্মীয়-স্বজনকে আ’ট’ক করছে সরকার।

তিন বছর আগে কানাডায় রাজনৈতিক আশ্রয় নিয়েছেন আল-জাবরি। সম্প্রতি তাকে হত্যা চেষ্টার অ’ভি’যোগ এনে সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের বি’রু’দ্ধে মা’ম’লা করেন যুক্তরাষ্ট্রের আদালতে।

সৌদির সাবেক যুবরাজ মোহাম্মদ বিন নায়েফের উপদেষ্টা ছিলেন আল-জাবরি। ২০১৭ সালে নায়েফকে সরিয়ে সিংহাসন দখল করেন সালমান। বলা হচ্ছে, জাবরির কাছে এমন কিছু সংবেদনশীল তথ্য আছে যা প্রকাশ হওয়ার আ’ত’ঙ্কে আছেন সৌদি যুবরাজ।

জাবরির ছেলে খালিদ টুইটারে জানান, গত সোমবার তার বোন জামাই সালেম আলমুজাইনিকে তলব করে রাষ্ট্রীয় নিরাপত্তা কর্মকর্তারা। পরে সেখানেই তাকে গ্রে’ফ’তার করা হয়। আলমুজাইনির গ্রে’ফ’তার নিয়ে মন্তব্য জানতে চাইলে সৌদি সরকারের বার্তা অফিস কোনো সাড়া দেয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here