• রবিবার, ২৫ জুলাই ২০২১, ০৪:১৪ অপরাহ্ন

অবশেষে ডা. সাবরীনা-আরিফের সাক্ষ্য গ্রহণ শুরু

Reporter Name / ১৭৬ Time View
Update : বৃহস্পতিবার, ২৭ আগস্ট, ২০২০

নোভেল করো’না’ভা’ইরাসের (কো’ভি’ড-১৯) নমুনা পরীক্ষা না করে ভুয়া রিপোর্ট দেওয়ার অ’ভি’যোগে জেকেজি হেলথ কেয়ারের চেয়ারম্যান ডা. সাবরীনা আরিফ, সিইও আরিফুল হক চৌধুরীসহ আটজনের বি’রু’দ্ধে সাক্ষ্য গ্রহণ শুরু হয়েছে।

আজ বৃহস্পতিবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সরাফুজ্জামান আনছারীর আদালতে এই মামলায় বাদী কামাল হোসেনের বক্তব্যের মাধ্যমে সাক্ষ্যগ্রহণ শুরু হয়।

আদালতের পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘আজ আদালতে বাদী কামাল হোসেনের জবানব’ন্দি গ্রহণ শেষে বিচারক জেরার জন্য আগামী ৩ সেপ্টেম্বর দিন ধার্য করেছেন।’

আজ ডা. সাবরীনা-আরিফসহ সব আসামিকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। গত ২০ আগস্ট আলোচিত এই মা’ম’লাটির অ’ভি’যোগ গঠনের মধ্য দিয়ে বিচার শুরুর নির্দেশ দেন আদালত।

এর আগে গত ১৩ আগস্ট ডা. সাবরীনা, আরিফ চৌধুরীসহ আটজনের বি’রু’দ্ধে অ’ভি’যো’গ গঠনের শুনানির জন্য দিন নির্ধারণ করেছিলেন আদালত। ওই দিন আ’সা’মিপক্ষ সময়ের আবেদন করায় বিচারক সময়ের আবেদন মঞ্জুর করে নতুন দিন নির্ধারণ করেন।

গত ৫ আগস্ট মামলার তদন্ত সংস্থা ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের পরিদর্শক লিয়াকত আলী ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রট আদালতে ডা. সাবরীনা, সিইও আরিফুল হক চৌধুরীসহ আ’ট’জনের বি’রু’দ্ধে অ’ভি’যোগপত্র দাখিল করেন।

মা’ম’লার অপর ছয় আ’সা’মি হলেন শফিকুল ইসলাম রোমিও, জেবুন্নেসা, আবু সাঈদ চৌধুরী, হুমায়ুন কবির হিমু, তানজিলা পাটোয়ারী ও বিপ্লব দাস।

অ’ভি’যোগপত্রে ডা. সাবরীনা ও আরিফুল হক চৌধুরীকে এই অসাধু’চ’ক্রের মূলহোতা বলে উল্লেখ করা হয়েছে। বাকিরা প্র’তা’রণা ও জা’লি’য়াতি করতে তাঁদের সহযোগিতা করেন বলে বলা হয়েছে।

গত ২৩ জুন সাবরীনার স্বামী আরিফুল হক চৌধুরীসহ ছয়জনকে গ্রে’প্তা’র করে তেজগাঁও থানা পুলিশ।

এ ছাড়া গত ১২ জুলাই দুপুরে ডা. সাবরীনাকে ঢাকা মহানগর পুলিশের তেজগাঁও বিভাগীয় উপকমিশনারের (ডিসি) কার্যালয়ে এনে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদ শেষে তাঁকে ক’রো’নার ভুয়া রিপোর্ট দেওয়ার অভিযোগে তেজগাঁও থানায়’ করা মা’ম’লায় গ্রে’প্তা’র দেখায় পুলিশ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category