• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:০২ পূর্বাহ্ন

আজ রাতে দেশে ফিরছে সেই রায়হান কবির!

/ ৩৪৭ বার পঠিত
আপডেট: শুক্রবার, ২১ আগস্ট, ২০২০
আজ রাতে দেশে ফিরছে সেই রায়হান কবির
আজ রাতে দেশে ফিরছে সেই রায়হান কবির

দীর্ঘ অপেক্ষার পর, আজ রাতে দেশে ফিরবে সেই রায়হান কবির। অভিবাসন বিভাগের পক্ষ থেকে শুক্রবার স্থানীয় সময় রাত ৯ টায় এয়ারপোর্টে নিয়ে যাওয়া হবে বলে জানানো হয়।

দেশটির ইমিগ্রেশন বিভাগের মহাপরিচালক দাতুক খায়রুল দাজাইমী দাউদ সাংবাদিকদের জানান, মো. রায়হান কবিরের বিরুদ্ধে কোনো অভিযোগ নেই। তাই সব প্রক্রিয়া শেষ করে শুক্রবার (২১ আগস্ট) রাত ৯ টায় এয়ারপোর্টে পৌঁছে দেবে দায়িত্ব পালন কারি ইমিগ্রেশন বিভাগের সদস্যরা।

উল্লেখ্য, বুধবার (১৯ আগস্ট) বাংলাদেশি মো. রায়হান কবিরের দুই আইনজীবী, কে সুমিতা শাথিন্নি ও সি সেলভরাজা জানান, কোভিড -১৯ এর স্ক্রিনিংয়ের ফলাফল ভালো হওয়ার পরে  ফ্লাইটের টিকিট পাওয়া গেলে তাকে বাড়ি পাঠানো হবে। ইমিগ্ৰেশন বিভাগের পক্ষ থেকে আর কোনো অভিযোগ আনা হবে না।

মালয়েশিয়ায় বসবাসরত অভিবাসীদের প্রতি দেশটির আইনশৃঙ্খলা বাহিনী কর্তৃক চলতি লকডাউনে বৈষম্যমূলক ও বর্ণবাদী আচরণ করা হয়েছে বলে ‘লকড আপ ইন মালয়েশিয়া’স লকডাউন’ শিরোনামে ২৫ মিনিটের একটি ডকুমেন্টারি কয়েক সপ্তাহ আগে আল-জাজিরা টেলিভিশনে প্রকাশিত হলে ব্যাপক তোলপাড় শুরু হয় মালয়েশিয়া জুড়ে।

বসবাসরত অভিবাসীদের প্রতি দেশটির আইনশৃঙ্খলা বাহিনী কর্তৃক চলতি লকডাউনে বৈষম্যমূলক ও বর্ণবাদী আচরণ করা হয়েছে বলে একটি সাক্ষাৎকার দেয়।

‘লকড আপ ইন মালয়েশিয়া’স লকডাউন’ শিরোনামে ২৫ মিনিটের একটি ডকুমেন্টারি আল-জাজিরা টেলিভিশনে প্রকাশিত হলে ব্যাপক তোলপাড় শুরু হয় মালয়েশিয়া জুড়ে।

এরপর পরই রায়হান কবিরকে গ্রেপ্তার করতে অভিবাসন আইনের ১৯৫৯/৬৩ তার বিরুদ্ধে তদন্তের সহযোগিতা করার জন্য তাকে গ্রেপ্তারে জন্য জন সাধারণের সহযোগিতা চাওয়া হয়।

তার কিছু দিন পর ২৪ জুলাই রাজধানীর জালান পাহাংয়ের একটি কনডোমোনিয়াম থেকে গোপন সংবাদের ভিত্তিতে রায়হান কবিরকে গ্রেপ্তার করা হয়।


আরো পড়ুন