• সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০৩:২৭ অপরাহ্ন
Headline
মহেশপুর ব্যাটালিয়ন (৫৮বিজিবি) কর্তৃক মাদকদ্রব্য ধ্বংসকরণ অনুষ্ঠান অনুষ্ঠিত। লক্ষ্মীপুর হাজিগঞ্জ ও গৌরীপুর জেলা সড়ক ২টি আঞ্চলিক মহাসড়কে উন্নীত হতে যাচ্ছে! ফেসবুকে আনন্দ খোঁজা নিছক মেকি বা প্রহসনের নামান্তর লক্ষ্মীপুরে দুই’শ ভূমিহীন পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর জমির দলিলসহ ঘর উপহার ছাতকে খাবারে নেশাজাতীয় দ্রব্য মিশিয়ে চুরির ঘটনায় গ্রেফতার ২ সারাদেশে অব্যাহত সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে ভান্ডারিয়ায় সমাবেশ ! সাংবাদিক ফরিদুল মোস্তফার স্থায়ী জামিন নয় অব্যাহতি চাই: বিএমএসএফ ! গাজীপুরে সাংবাদিক আবু বকর সিদ্দিকের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন ! সাংবাদিকের মুঠোফোন কেড়ে নিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান ! পুলিশকে ঘুষ দেয়ার অভিযোগে মালয়েশিয়ায় দুই বাংলাদেশি গ্রেপ্তার

বরিশাল বানারীপাড়ায় উদয়কাঠীর ইউনিয়নে বাঁশের সাকো উপরে ভরসা এলাকাবাসী

Reporter Name / ৩৭৬ Time View
Update : রবিবার, ১৪ জুলাই, ২০১৯

সুমন খান বরিশাল বানারীপাড়াঃ বরিশাল বানারীপাড়া উপজেলার উদয়কাঠি ইউনিয়নের মাঝ দিয়ে বয়ে চলা হাতির খাল নামকস্থানের ব্রিজটি শিক্ষার্থীসহ হাজারো মানুষের চলাচলে আতঙ্ক হয়ে দাঁড়িয়েছে এক যুগেরও অধিক সময় ধরে। ঝুঁকিপূর্ণ এ ব্রিজের মাঝের অংশের স্লাব দীর্ঘদিন পূর্বে ধ্বসে পরেছে। তাই স্থানীয়রা তাদের চলাচলের একমাত্র এ ব্রিজটির মাঝের অংশের ধ্বসে পরা স্লাবের অংশে বাঁশের সাকো বানিয়ে জীবনের ঝুঁকি নিয়ে যাতায়াত করছেন।

স্থানীয় ভূক্তভোগিরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এবং জনপ্রতিনিধিদের কাছে একাধিকবার ব্রিজটি সংস্কারের জন্য ধর্ণা দিয়েও কোন সুফল পায়নি। সূত্রমতে, উদয়কাঠি ইউনিয়নের মাঝ দিয়ে বয়ে চলা হাতির খাল নামক স্থানের ব্রিজটির রুগ্নদশা প্রায় এক যুগেরও অধিক সময় ধরে। এ ব্রিজটি দিয়ে উদয়কাঠি ইউনিয়ন প্রগতি মাধ্যমকি বিদ্যালয়, একটি মাদরাসা, একটি প্রাথমিক বিদ্যালয় ও বাইশারী সৈয়দ বজলুল হক ডিগ্রি কলেজের শিক্ষার্থীসহ হাজারো জনগন প্রতিনিয়ত চলাচল করে থাকে। গত কয়েক বছর পূর্বে ব্রিজটির মাঝের অংশ ধ্বসে পরার পর স্থানীয়রা স্লাবের অংশে বাঁশের সাকো বানিয়ে যাতায়াত করছেন।

ঝুঁকিপূর্ণ ওই ব্রিজ দিয়ে শিক্ষার্থীসহ জনসাধারণকে যাতায়াতে চরম ভোগান্তির কথা স্বীকার করে উদয়কাঠি ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জাকির হোসেন জানান, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পরে বরিশাল-২ আসনের সংসদ সদস্য মোঃ শাহে আলম তার নির্বাচনী এলাকার গ্রামীণ অবকাঠামো নতুনভাবে শহর করে সাজানোর মহাপরিকল্পনা গ্রহণ করেছেন। ওই প্রকল্পের মধ্যে ঝুঁকিপূর্ণ এই ব্রিজটিও রয়েছে। তাই পর্যায়ক্রমে ব্রিজটি পুর্ননির্মান করা হবে বলেও তিনি উল্লেখ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category