• রবিবার, ১৩ জুন ২০২১, ০৪:৩০ পূর্বাহ্ন
শিরোনাম
ম্যাচ নিষিদ্ধ এবং জরিমানা, উভয় শাস্তি মেনে নিলেন ‍সাকিব মাঠেই জ্ঞান হারালেন এরিকসেন পররাষ্ট্রমন্ত্রী যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছেন কাল ধ্বংসের দিকে এগোচ্ছে শিক্ষার্থীরা, দ্রুত স্বাস্থ্য বিধি মেনে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিন মাদারীপুরে আওয়ামীলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ ৮টি মটরসাইকেল ও দোকানপাট ভাংচুর,৩ পুলিশ, সাংবাদিকসহ আহত ১৫ জন নওগাঁর নিয়ামতপুরে পুলিশের সোর্স পরিচয়ে চলছে ছিনতাই চাঁদাবাজী ও মাদক ব্যবসা কালকিনি কৃষি বিভাগের উন্নয়ন দেখতে বিভিন্ন জেলার কৃষকদের কৃষিভ্রমণ বঙ্গবন্ধু শিশু আইন প্রণয়ন ও প্রাথমিক শিক্ষাকে বাধ্যতামূলক করেন : প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিষেধাজ্ঞা না জরিমানা কি আছে সাকিবের ভাগ্যে? অভিজ্ঞতা ছাড়াই ব্যাংকে চাকরি

বরিশাল বানারীপাড়ায় উদয়কাঠীর ইউনিয়নে বাঁশের সাকো উপরে ভরসা এলাকাবাসী

Reporter Name / ৭৪২ Time View
Update : রবিবার, ১৪ জুলাই, ২০১৯

সুমন খান বরিশাল বানারীপাড়াঃ বরিশাল বানারীপাড়া উপজেলার উদয়কাঠি ইউনিয়নের মাঝ দিয়ে বয়ে চলা হাতির খাল নামকস্থানের ব্রিজটি শিক্ষার্থীসহ হাজারো মানুষের চলাচলে আতঙ্ক হয়ে দাঁড়িয়েছে এক যুগেরও অধিক সময় ধরে। ঝুঁকিপূর্ণ এ ব্রিজের মাঝের অংশের স্লাব দীর্ঘদিন পূর্বে ধ্বসে পরেছে। তাই স্থানীয়রা তাদের চলাচলের একমাত্র এ ব্রিজটির মাঝের অংশের ধ্বসে পরা স্লাবের অংশে বাঁশের সাকো বানিয়ে জীবনের ঝুঁকি নিয়ে যাতায়াত করছেন।

স্থানীয় ভূক্তভোগিরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এবং জনপ্রতিনিধিদের কাছে একাধিকবার ব্রিজটি সংস্কারের জন্য ধর্ণা দিয়েও কোন সুফল পায়নি। সূত্রমতে, উদয়কাঠি ইউনিয়নের মাঝ দিয়ে বয়ে চলা হাতির খাল নামক স্থানের ব্রিজটির রুগ্নদশা প্রায় এক যুগেরও অধিক সময় ধরে। এ ব্রিজটি দিয়ে উদয়কাঠি ইউনিয়ন প্রগতি মাধ্যমকি বিদ্যালয়, একটি মাদরাসা, একটি প্রাথমিক বিদ্যালয় ও বাইশারী সৈয়দ বজলুল হক ডিগ্রি কলেজের শিক্ষার্থীসহ হাজারো জনগন প্রতিনিয়ত চলাচল করে থাকে। গত কয়েক বছর পূর্বে ব্রিজটির মাঝের অংশ ধ্বসে পরার পর স্থানীয়রা স্লাবের অংশে বাঁশের সাকো বানিয়ে যাতায়াত করছেন।

ঝুঁকিপূর্ণ ওই ব্রিজ দিয়ে শিক্ষার্থীসহ জনসাধারণকে যাতায়াতে চরম ভোগান্তির কথা স্বীকার করে উদয়কাঠি ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জাকির হোসেন জানান, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পরে বরিশাল-২ আসনের সংসদ সদস্য মোঃ শাহে আলম তার নির্বাচনী এলাকার গ্রামীণ অবকাঠামো নতুনভাবে শহর করে সাজানোর মহাপরিকল্পনা গ্রহণ করেছেন। ওই প্রকল্পের মধ্যে ঝুঁকিপূর্ণ এই ব্রিজটিও রয়েছে। তাই পর্যায়ক্রমে ব্রিজটি পুর্ননির্মান করা হবে বলেও তিনি উল্লেখ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category