• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:২৮ পূর্বাহ্ন

বিভিন্ন সংগঠন ও সংস্থার নেতৃবৃন্দের সাথে মতবিনিময়ে পুলিশ কমিশনার: নগরবাসীকে স্বস্তি দিতে চাই

/ ৫০ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ১২ মার্চ, ২০২৪

হোসেন বাবলা, নিজস্ব প্রতিবেদক:
নগরীর দামপাড়া পুলিশ লাইন্সে পবিত্র মাহে রমজানে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার লক্ষ্যে বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দের সাথে গতকাল (১১মার্চ) সোমবার মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন পুলিশ কমিশনার (অ্যাডিশনাল আইজিপি) চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কৃষ্ণ পদ রায় বিপিএম (বার), পিপিএম (বার) মহোদয়।

উক্ত সভায় পবিত্র মাহে রমজানকে সামনে রেখে খাদ্যদ্রব্যসহ ভোজ্য তেলের বাজার নিয়ন্ত্রণে রাখার আশু করণীয়, মার্কেটে চুরি, ছিনতাই, চাঁদাবাজি, বখাটেপনা রোধ, বিভিন্ন মার্কেট ও শপিং মলে সিসিটিভির ব্যবস্থা করা, অগ্নিনির্বাপক ব্যবস্থা সহ মার্কেট ও বাণিজ্যিক এলাকায় নিরাপত্তা ব্যবস্থা, কমিউনিটি পুলিশি ব্যবস্থা, ক্রেতা সাধারণের নিরাপত্তা ব্যবস্থা, যানজট নিরসন সংক্রান্ত করণীয়, পার্কিং ব্যবস্থা সহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।

এসময় সভায় আরো উপস্থিত ছিলেন সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) আ স ম মাহতাব উদ্দিন, পিপিএম-সেবা,অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশনস) আবদুল মান্নান মিয়া, বিপিএম-সেবা,অতিরিক্ত পুলিশ কমিশনার ( ট্র্যাফিক) মাসুদ আহাম্মদ, বিপিএম-সেবা, পিপিএম-সেবা; উপ-পুলিশ কমিশনার (সদর) মোঃ আব্দুল ওয়ারীশ, পিপিএম-সেবা (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত),নগর কমিউনিটি পুলিশিং কমিটির অহিদ সিরাজ স্বপন,সিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তা এবং চট্টগ্রামের চেম্বারের সৈয়দ সগীর আহমদ, আমিন সেন্টার ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি ও ক্রীড়া সংগঠক মোঃ ইউসুফ সহ বিশিষ্ট ব্যবসায়ী নেতৃবৃন্দ,আমদানীকারক, পাইকারি ব্যবসায়ীবৃন্দ, দোকান মালিক সমিতির নেতৃবৃন্দ ও বিভিন্ন সরকারি বেসরকারি সংস্থার প্রতিনিধি বৃন্দ উপস্থিত ছিলেন।

উক্ত সভায় চট্টগ্রাম মহানগরস্থ বিভিন্ন ব্যবসায়ী নেতৃবৃন্দ তাদের নিজ নিজ এলাকায় আইন শৃঙ্খলা রক্ষার্থে পুলিশি সহায়তা কামনা করে বক্তব্য প্রদান করেন। সভায় পুলিশ কমিশনার ব্যবসায়ী নেতৃবৃন্দের সুপারিশ ও প্রস্তাবনা ধৈর্য সহকারে শুনেন এবং সব ধরনের পুলিশি সহায়তা প্রদান করা হবে বলে জানান।
তিনি বলেন ,রমজানে সবকটি বড় মার্কেটে পুলিশি প্রহরা থাকবে এবং মহিলা ছিনতাইকারীর তৎপরতা প্রতিরোধে মহিলা পুলিশ মোতায়েন থাকবে। আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যবসায়ী নেতৃবৃন্দকে প্রতিটি মার্কেটে সিসি ক্যামেরা স্থাপন ও প্রতিটি মার্কেট কর্তৃপক্ষকে স্ব স্ব নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার জন্য সভায় পুলিশ কমিশনার মহোদয় আহ্বান জানান।যান চলাচল স্বাভাবিক রাখতে রমজান মাসে বড় দোকানের সামনে কোন প্রকার ভাসমান দোকান না রাখার জন্য ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান।
সভায় পণ্য মূল্য সহনীয় পর্যায়ে রাখার ব্যাপারে আলোচনা হয় এবং অতি প্রয়োজনীয় দ্রব্যের মূল্য তালিকা দোকানে ঝুলিয়ে রাখার জন্য পুলিশ কমিশনার অনুরোধ জানান। তিনি আরও বলেন, সিএমপি সারা বছর নগরবাসীকে সেবা দিয়ে আসছে। পবিত্র রমজান মাসে এ সেবার পরিধি আরো বৃদ্ধি পাবে। সবার সম্মিলিত প্রচেষ্টায় নগরবাসীকে আমরা স্বস্তি দিতে চাই।


আরো পড়ুন