• শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৩:১৬ পূর্বাহ্ন

চট্টগ্রামে যথাযোগ্য মর্যাদায় পুলিশ মেমোরিয়াল ডে উদযাপন

/ ২৪ বার পঠিত
আপডেট: রবিবার, ১০ মার্চ, ২০২৪

হোসেন বাবলা, চট্টগ্রাম প্রতিনিধি: ১০ মার্চ (চট্রগ্রাম) ”কর্তব্যের তরে, করে গেলে যাঁরা, আত্মবলিদান- প্রতিক্ষণে স্মরি, রাখিব ধরি, তোমাদের সম্মান”

কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে পুলিশ মেমোরিয়াল ডে। গতকাল শনিবার চট্টগ্রাম জেলা পুলিশ লাইন্স চত্বরে স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা জানানোর মধ্যে দিয়ে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করা হয় কর্তব্যরত অবস্থায় আত্মত্যাগকারী পুলিশ সদস্যদেরকে।

পরে পুলিশ মেমোরিয়াল স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন সিএমপি, জেলা পুলিশ, ট্যুরিস্ট পুলিশ ও এপিবিএনসহ পুলিশের অন্যান্য ইউনিটের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ। এ সময় জেলা পুলিশের একটি চৌকস দল সশস্ত্র সালাম প্রদান করেন।

পরে পুলিশ কনভেনশন হলে পুলিশ মেমোরিয়াল ডে-২০২৪ উপলক্ষ্যে আলোচনা সভা ও শুভেচ্ছা উপহার প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী শহিদ পুলিশ সদস্যদের আত্মার শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এসময় দাঁড়িয়ে ১ মিনিট নীরবতা পালন করা হয়।
এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা সিটি মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।

সিএমপি কমিশনার (অ্যাডিশনাল আইজিপি) কৃষ্ণ পদ রায়, বিপিএম (বার), পিপিএম (বার) এর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নুরে আলম মিনা বিপিএম (বার), পিপিএম, ডিআইজি, চট্টগ্রাম রেঞ্জ, মোহাম্মদ মুসলিম, পিপিএম-সেবা, অতিরিক্ত ডিআইজি, এন্টি টেরোরিজম ইউনিট,বীর মুক্তিযোদ্ধা মোজাফ্ফর আহমদ, মহানগর ইউনিট কমান্ডার,বীর মুক্তিযোদ্ধা এ কে এম সরোয়ার কামাল ,ভারপ্রাপ্ত কমান্ডার,এম এ মালেক, সম্পাদক, দৈনিক আজাদী পত্রিকা চট্টগ্রাম।


আরো পড়ুন