• শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১০:২২ অপরাহ্ন

সাভারে জমি দখলে বাধা দেওয়ায় ৩জনকে কুপিয়ে আহত

/ ৬০ বার পঠিত
আপডেট: শনিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২৪

স্টাফ রিপোর্টার: সাভারে জমি দখলে বাধা দেওয়ায় ৩জনকে কুপিয়ে আহত করেছে ভূমিদস্যুরা।

বৃহস্পতিবার (২২শে ফেব্রুয়ারী) সকালে সাভারের বিরুলিয়া ইউনিয়নের ভবানীপুর এলাকায় এঘটনা ঘটে। এবিষয়ে সাভার মডেল থানা ভুক্তভোগি পরিবারের পক্ষ থেকে একটি অভিযোগ দায়ের করা হয়েছে। হামলার ঘটনায় আহত হয়েছেন ফকির চাঁন, মনোয়ারা বেগম ও জুল হোসেন।

অভিযোগ সত্রে জানাযায়, ওই এলাকার ভুমিদস্যু হিসেবে পরিচিত বুদ্ধু চাঁনের নেতৃত্বে ১৫/১৬ জনের একদল ভূমিদস্যু দেশিয় অস্ত্র নিয়ে সকালে জমি জবর দখল করতে গেলে জমির মালিক ফকির চাঁন বাধা দিতে গেলে তাকে হত্যার  উদ্দেশ্যে দা দিয়ে মাথায় আঘাত করে ।  এসময় তার মনোয়ারা  ও ছেলে জুল হোসেন এগিয়ে আসলে তাদেরকেও পিটিয়ে গুরুতর আহত করে মনোয়ারা বেগমের গলায় থাকা একটি স্বর্ণের চেইন যাহার মূল্য ১লক্ষ ৫০হাজার টাকা নিয়া যায়। । আহতদের উদ্ধার করে স্থানয়ী এনাম মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে ফকির চাঁনের অবস্থা আঙ্কাজনক বলে জানাগেছে।

এঘটনায় অভিযুক্তরা হলেন, ওই এলাকার  পিতা-মৃত কালা চাঁনের ছেলে বুদ্ধু চাঁন (৫৫), দুদু মিয়ার ছেলে সোহেল (৩০), ইলিম চাঁনের ছেলে জহির মিয়া (৩৭), মৃত দুদু মিয়ার ছেলে সামাদ (৩৬), পিতা-, মৃত ইব্রাহিমের ছেলে বালু চাঁন (৫০), পিতা-, বাল্লু চাঁনের ছেলে ইসমাইল (২৬), সুরুজ মিয়ার ছেলে এসেক মিয়া (৪৩), মৃত ইব্রাহীমের ছেলে আলমগীর হোসেন (৩৬) ও জাহাঙ্গীর (৩৮), ইলিম চাঁনের ছেলে শুক্কু মিয়া (৪৩), মোক্তার হোসেনের ছেলে কুটি মিয়া (৪৮), খারশেদের ছেলে আনছর আলীসহ অজ্ঞাতনামা ৩/৪ জন।


আরো পড়ুন